• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মেসি ম্যাজিকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বার্সা  

  অধিকার ডেস্ক    ১৪ মার্চ ২০১৯, ০৮:৫৭

মেসি
জোড়া গোলের পর উল্লাসে মেসি; (ছবি : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ টুইটার)

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ন্যু ক্যাম্পে মেসি ম্যাজিক। প্রথম লেগে অলিম্পিক লিওঁ-র ঘরের মাঠে গোলশূন্য ড্র হয়েছিল। ফিরতি লেগে বুধবার (১৪ মার্চ) মেসির জোড়া গোলে লিঁওকে ৫-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বার্সেলোনা।

বার্সার হয়ে জোড়া গোল করেন মেসি। একটি করে গোল করেছেন ফিলিপ কৌতিনহো, জেরার্ড পিকে ও ডেম্বেলে। লিঁওর হয়ে ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন লুকাস টুসার্ট। 

বুধবার ম্যাচের ১৭তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির বাড়ানো বল ধরে এগিয়ে যাওয়া লুইস সুয়ারেজকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক মেসি।

গোলের পর উল্লাসে মেসির সঙ্গে কৌতিনহো

৩১তম মিনিটে সুয়ারেজের পাস থেকে গোল করে বার্সার ব্যবধান ২-০ করেন কৌতিনহো। প্রথমার্ধের খেলা শেষ হয়ে কাতালান ক্লাবের অনুকূলে ২-০ গোলে।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে গোল করে ব্যবধান কমায় লিঁও। দেয় অশনিসংকেত। গোল শূন্য ব্যতীত কোন ব্যবধানে সমতা করলেই শেষ আটে যাওয়ার সুযোগ ছিল তাদের। কিন্তু সে রোমাঞ্চ জমতে দিলেন না মেসি-পিকেরা। ম্যাচের ৭৮তম মিনিটে সার্জিও বুসকেটসের পাস থেকে গোল করে ব্যবধান পুনরায় বাড়িয়ে ৩-১ করেন মেসি। ক্লাব ফুটবলে ইউরোপ সেরার আসরে চলতি মৌসুমে মেসির এটি অষ্টম গোল।

৮১তম মিনিটে বার্সার হয়ে চতুর্থ গোলটি করেন পিকে। লিওঁ ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে মেসির নেওয়া ডান পায়ের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন পিকে। এক মৌসুমে সর্বোচ্চ ব্যক্তিগত গোলের নিরিখে পিকে ছুঁয়ে ফেলেন নিজের অতীতের রেকর্ড। ২০১৪-১৫ মৌসুমে মোট ৭টি গোল করেছিলেন তিনি। এবার লা লিগায় ৪টি, চ্যাম্পিয়ন্স লিগে দু’টি ও সুপার কাপে একটি গোল আসে পিকের পা থেকে। 

গোলের পর পিকে 

পিকের গোলের পাঁচ মিনিট পর আবারও মেসি জাদু। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে বাঁ দিকে পাস বাড়ান তিনি। দ্রুত ডি-বক্সে ঢুকে ফাঁকায় বল ধরে কোনাকুনি শটে গোল ডেম্বেলের। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকল বার্সেলোনা।

দু’টি গোল করে এবং দু’টি অ্যাসিস্ট করে ম্যাচের সেরা হন মেসি। সূত্র : ফটমব 

এএপি 

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ".*')) AND id<>51625 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*')) AND id<>51625 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড