• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ম্যাজিক্যাল এই রাতের জন্যই জুভেন্তাস আমাকে নিয়েছে'

  অধিকার ডেস্ক    ১৩ মার্চ ২০১৯, ১২:০১

ক্রিস্তিয়ানো রোনালদো
ক্রিস্তিয়ানো রোনালদো; (চ্যাম্পিয়ন লিগ টুইটার)

কাঁদিয়েছিলেন আবার সেই কান্না মুছে মুখে হাসিও ফুটিয়েছেন। হ্যাঁ তাই; গত বছর অ্যালেঞ্জা অ্যারেনায় জুভেন্তাস ভক্তদের কাঁদিয়েছিলেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো। সে মঞ্চেই আবার সেই কান্না মুছেও দিয়েছেন। রিয়াল মাদ্রিদের জার্সিতে গত বছর কোয়ার্টার ফাইনালে এই জুভেন্তাসের মাঠেই জোড়া গোল করেছিলেন রোনালদো। তাতে ওল্ড লেডিদের ইউরোপসেরা হওয়ার স্বপ্ন শেষ হয়ে যায়। এবার সেই তুরিনে হ্যাটট্রিক করে জুভ দর্শকদের রোমাঞ্চে ভাসালেন সিআরসেভেন। বিদায় করে দিলেন অ্যাতলেটিকো মাদ্রিদকে। আর ইতালির চ্যাম্পিয়নরা জায়গা পায় চ্যাম্পিয়নস লিগের শেষ আটে।

সেই ১৯৯৬ সালে ঘরে উঠেছে চ্যাম্পিয়নস লিগের সবশেষ শিরোপা। এরপর থেকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় শুধু হতাশার গল্প জুভেন্তাসের। রানার্স-আপ হয়ে শেষ করার আক্ষেপে পুড়তে হয়েছে বারবার। সেই আক্ষেপ দূর করে তুরিনের ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে এনে দেবেন এমন স্বপ্ন নিয়েই রোনালদোকে দলে ভেড়িয়েছে জুভেন্তাস।

জুভিদের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান হতে চলছে। রোনালদোকে যে কারণে জুভেন্তাস নিয়েছিল রোনালদো তাই করে দেখাচ্ছেন। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাতলেটিকোর মাঠে ২-০ ব্যবধানে হেরেছিল জুভেন্তাস। কোয়ার্টার ফাইনালের জন্য ফিরতি লেগে অতিমানবীয় কিছু করে দেখানোর প্রয়োজন ছিল জুভিদের। তা করে দেখিয়েছেন রোনালদো। করেছেন হ্যাটট্রিক। তুরিনবাসী এই মঙ্গলবার (১২ মার্চ) রাতের কথা সারা জীবন মনে রাখবে। শুধু জুভেন্তাস ভক্তরা কেন খোদ রোনালদো নিজেই বলেছেন, 'ম্যাজিক্যাল' ( অ্যাতলেটিকোর বিপক্ষে ) একটি রাত ছিল তার জন্য।

ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে রোনালদোকে বলেন, 'জুভেন্তাস আমাকে কিনেছে এই কারণেই, তা হচ্ছে চ্যাম্পিয়ন লিগের শিরোপা জয় করা। আমার কাজ তাদের এই স্বপ্ন পূরণে সহায়তা করা এবং আমি আমার সেরাটাই দিচ্ছি'।

নিজেদের মাঠে বিশ্বের সবচেয়ে শক্তিশালী রক্ষণের বিপরীতে 'মিরাকল' কিছুই করে দেখালেন জুভেন্তাস তারকা রোনালদো। তার একক নৈপুণ্যে টুর্নামেন্টের শেষ আটে জায়গা করে নিয়েছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। রোনালদো বলেন, ‘এটি একটি বিশেষ রাত ছিল (অ্যাতলেটিকোর বিপক্ষে জয়), আমার গোলের জন্যই যে বিশেষ রাত ছিল এমনটি নয়, পুরো দলের মনোভাব ছিল অবিশ্বাস্য। আর এটিই হচ্ছে চ্যাম্পিয়ন লিগে একটি দলের মানসিকতা'।

মাত্র শেষ ষোলোর ঘর পার করছেন জুভেন্তাস। এখনও অনেক পথ বাকি। তবে জুভেন্তাস যে সঠিক পথেই রয়েছে বিশ্বাস করেন রোনালদো- 'আমরা এখনই কিছু জিততে পারিনি কিন্তু এই ম্যাচ থেকে বোঝা যাচ্ছে সঠিক পথেই হাঁটছি আমরা (জুভেন্তাস)'।

চ্যাম্পিয়নস লিগে অ্যাতলেটিকোর বিপক্ষেই সবচেয়ে বেশি ম্যাচ খেলে জয় না পাওয়া জুভেন্তাস শেষ জয়ের দেখা পেলো। এই ম্যাচের আগে রোনালদো বলেছিলেন জুভেন্তাস জিতবে। তাই হয়েছে, ম্যাচ শেষে রোনালদো বলেন, 'তারা (অ্যাতলেটিকো) অনেক শক্তিশালী একটি দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়েছি এবং জয় পেয়েছি। জয় পাওয়ার জন্য আমরা যোগ্য দল ছিলাম'।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড