• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ওয়াগনারের তোপে দিশেহারা বাংলাদেশ 

বাংলাদেশ
তামিমের সঙ্গে ৭৫ রানের জুটি গড়ে বিদায় নেন সাদমান; (ছবি : আইসিসি টুইটার)

ওয়েলিংটনে সিরিজের বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বৃষ্টির কারণে প্রথম দুই দিনের খেলা পরিত্যক্ত হয়।

বাংলাদেশ স্কোর : ১৯৯/৬ ( ৫৫.১ ওভার)

তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে। টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা দুর্দান্ত করেন তামিম ইকবাল। আরেক ওপেনার সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন। এরপর ২৭ রান করে ফিরে যান সাদমান। পরে দলের রান একশ' পেরোতেই ফেরেন মুমিনুল (১৫) ও মিঠুন (৩)। মধ্যাহ্ন বিরতির পরই দলকে ভরসা দেওয়া তামিম ফেরেন ৭৪ রান করে। 

দলীয় ১৩৪ রানে তামিমের বিদায়ের পর উইকেট আসা সৌম্য সরকার আর ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউদল্লাহ রিয়াদ মিলে জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু তাদের ১৮ রানের জুটি ভাঙেন ম্যাট হেনরি। ব্যক্তিগত ২০ রানে ফিরে যান সৌম্য। এরপরই অল্প কিছু রান করে মাহমুদউদল্লাহও (১৩ রান) ফেরেন।  

১৬৮ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে রয়েছে সফরকারীরা। ৬ উইকেটের মধ্যে চারটি শিকার করেছেন কিউই বোলার ওয়াগনার। অস্বস্তিতে থাকা বাংলাদেশের উইকেটে আছেন লিটন দাস (২৭) আর তাইজুল ইসলাম (৮)। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউদল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, তাইজুল ইসলাম, আবু যায়েদ, এবাদত হোসাইন ও মুস্তাফিজুর রহমান। 

নিউজিল্যান্ড একাদশ: জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, বি জে ওয়াটলিং, কোলিন ডি গ্রান্ডহোম, ম্যাট হেনরি, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড