• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেঞ্চে বসে থাকা খেলোয়াড় দিয়েই জুভেন্তাসের বড় জয়

  ক্রীড়া ডেস্ক

০৯ মার্চ ২০১৯, ১১:১২
মইসে কিন
গোল করার পর হাস্যোজ্জ্বল জুভেন্তাসের মইসে কিন; (ছবি: জুভেন্তাস টুইটার)

ইতালিয়ান সেরি আতে নিজেদের ২৭তম ম্যাচে উদিনেসকে ৪-১ গোলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্তাস। ফলে ২৪ জয় ও ৩ ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে তুরিনের দ্য ওল্ড লেডিরা।

নিজেদের হোম গ্রাউন্ড অ্যালিয়াঞ্জ অ্যারেনায় দলের মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়াই স্কোয়াড সাজান কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। দলে ছিলেন না পাওলো দিবালা, মারিও মানজুকিচ, জর্জিও কিয়েলিনি এবং মিরালেম পিয়ানিচের মত তারকারাও। ম্যাচে অ্যালেগ্রির ভরসা ছিল বি দলের খেলোয়াড়েরা।

এদিন ব্রাজিলিয়ান লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রোকে ফরোয়ার্ড লাইনে খেলান জুভেন্তাস বস। গুরুর আস্থার প্রতিদান দিয়েছেন সান্দ্রোও। ১১তম মিনিটে তার বাড়ানো বল থেকেই গোল করে দলকে লিড এনে দেন ইতালিয়ান ফরোয়ার্ড মইসে কিন।

খেলার ৩৯তম মিনিটে উদিনেসের মিডফিল্ডার ফোনানা রক্ষণভাগের খেলোয়ারদের দিকে বল বাড়ান। তবে বল পৌঁছানোর আগেই তা নিজের নিয়ন্ত্রণে নেন কিন। এরপর বাম প্রান্ত দিয়ে দ্রুত গতিতে দৌড়ে গোলরক্ষককে বোকা বানিয়ে দ্বিতীয়বারের মত বল জালে জড়ান তিনি।

প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণের ধারা অব্যাহত রাখে জুভেন্তাস। ৬৫তম মিনিটে উদিনেসের এক ডিফেন্ডার কিনকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি নিতে এসে স্পট কিকে গোল করতে ভুল করেননি জার্মান মিডফিল্ডার এমরে কান।

৪ মিনিট পরেই ক্রস থেকে দুর্দান্ত গোল করেন জুভেন্তাসের ফরাসি তারকা ব্লাইসে মাতুইদি। ম্যাচের শেষ দিকে ৮৪তম মিনিটে কেভিন লাসাঙ্গার গোলে হারের ব্যবধান কমায় উদিনেস। ম্যাচে আর কোন গোল না হলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্তাস।

পয়েন্ট টেবিলে এখন পর্যন্ত জুভেন্তাসের ধারে-কাছেও নেই কেউ। এক ম্যাচ কম খেলে জুভদের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে রয়েছে টেবিলের দ্বিতীয়তে থাকা নাপোলি। ২৬ ম্যাচ খেলে গ্লি-আজ্জুরিদের অর্জন ৫৬ পয়েন্ট।