• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের ফেরা নিয়ে কোনো তাড়াহুড়া নয়

  ক্রীড়া ডেস্ক

০৮ মার্চ ২০১৯, ১৬:০০
সাকিব আল হাসান
সবশেষ বিপিএল চলাকালে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব (ছবি : সংগৃহীত)

সাকিব আল হাসান নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের আসন্ন তৃতীয় টেস্টে খেলবেন? না কি খেলবেন না? এই দুটি প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে দেশের ক্রিকেট ভক্তদের মনে। নিঃসন্দেহে, উত্তরটা হ্যাঁ হলে সবাই খুশি। কেননা সাকিব ফিরলে টাইগারদের শক্তি এবং মনোবল বেড়ে যাবে বহুগুণে। তবে বাংলাদেশের সামনে বড় অভিযান। আগামী মে মাসের শেষে ইংল্যান্ডের মাঠে গড়াবে ২০১৯ বিশ্বকাপ। তার আগে দলের সেরা তারকাকে নিয়ে তাই কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত সোমবার বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানিয়েছিলেন, আঙুলের চোটে থাকা সাকিবকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তারা। আর যদি বাঁহাতি তারকা অলরাউন্ডার পুরো ফিটনেস ফিরে না পান তবে কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে তার খেলার সম্ভাবনা নেই একটুও।

সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার সময় চোট পাওয়া সাকিব ওইদিনই শরণাপন্ন হয়েছিলেন চিকিৎসকের। করিয়েছিলেন এক্স-রে। সেখান থেকে পাওয়া ফল পর্যবেক্ষণ করে বিসিবির মেডিকেল টিম জানিয়েছিল, সাকিবকে আরও এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। কিন্তু মাঠে ফিরতে মরিয়া টাইগার টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক। তাই পরদিন অর্থাৎ গত মঙ্গলবার থেকেই বিসিবি একাডেমি মাঠে চোট থেকে ফেরার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন সাকিব। নিয়মিত চালিয়ে যাচ্ছেন দৌড় এবং জিম সেশন।

তবে সাকিবকে নিয়ে সতর্ক বোর্ড। তাকে নিউজিল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হবে কি না সেটা নির্ধারিত হবে আরও পরে। সাকিব নিজেও জানেন সেটা। বৃহস্পতিবার তিনি গণমাধ্যমের কাছে জানান, 'আমি আসলে এই মুহূর্তে নিশ্চিত না। কারণ চোটের বিষয়ে কিছুই বলা যাচ্ছে না। দেখা যাক, কতদূর কি হয়!'

বর্তমানে সাকিবের পুনর্বাসন প্রক্রিয়ার দায়িত্বে আছেন বিসিবির স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মোরশেদ হাসান। তিনি দৃঢ়ভাবে জানিয়েছেন, সাকিবকে দ্রুত মাঠে ফেরানোর কোনো পরিকল্পনা নেই তাদের। কারণ তাতে হিতে বিপরীত হয়ে তার অবস্থার আরও অবনতি হতে পারে। তিনি জানান, 'আগামী এক সপ্তাহ তিনি (সাকিব) শারীরিক পরিশ্রম চালিয়ে যাবেন এবং এরপর আমরা সিদ্ধান্ত নেব পরবর্তী কার্যক্রম কি হবে।'

এ দিকে বিসিবির একজন চিকিৎসক নিশ্চিত করেছেন, আগামী ১২ মার্চ সাকিবের আরেকটি এক্স-রে করানো হবে এবং তারপরই তার মাঠে ফেরার সম্ভাব্য দিনক্ষণ জানা যাবে।

সূত্র : ক্রিকবাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড