• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

২ মাসের জন্য ছিটকে গেলেন ভিনিসিয়াস

  ক্রীড়া ডেস্ক

০৭ মার্চ ২০১৯, ২০:১৭
ভিনিসিয়াস জুনিয়র
আয়াক্সের বিপক্ষে চোট পান রিয়াল ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র (ছবি : সংগৃহীত)

নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স আমস্টারডামের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে ছিটকে পড়ার পর আরেকটি বড় দুঃসংবাদ পেয়েছে রিয়াল মাদ্রিদ। পায়ে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য ছিটকে গেছেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র।

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গত মঙ্গলবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ৪-১ গোলের বড় ব্যবধানে হারে রিয়াল। ওই ম্যাচের প্রথমার্ধে ৩৫তম মিনিটে কান্না ভেজা চোখে ডান পা খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন ভিনিসিয়াস।

প্রতিপক্ষের ফুটবলারের একটি ট্যাকলে পায়ে আঘাত পান ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। এরপর গত বুধবার তার আঘাত পাওয়া স্থানে পরীক্ষা-নিরীক্ষা করে রিয়াল মাদ্রিদ ক্লাব কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ভিনিসিয়াসের ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে। 

ভিনিসিয়াসকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে সুস্থ হয়ে তার মাঠে ফিরতে দুই মাসের মতো সময় লাগতে পারে বলে ইএসপিএন এফসি তাদের এক প্রতিবেদনে জানায়। এই চোট রিয়ালের পাশাপাশি ভিনিসিয়াসের জন্যও দুঃসংবাদ হয়ে এসেছে।

চলতি মাসে পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেজন্য ভিনিসিয়াসকে দলে নিয়েছিলেন সেলেকাও কোচ তিতে। তবে চোট পাওয়ায় ব্রাজিল জাতীয় ফুটবল দলে তরুণ এই উইঙ্গারের অভিষেকের অপেক্ষা আরও দীর্ঘ হলো।

আয়াক্সের বিপক্ষে ম্যাচের ২৯তম মিনিটে রিয়াল ফরোয়ার্ড লুকাস ভাজকেজও চোট পান। তার বদলি হিসেবে নামানো হয় গ্যারেথ বেলকে। স্প্যানিশ তরুণ ভাজকেজ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আর ওই দিন গোড়ালির সমস্যার কারণে পুরো ম্যাচ শেষ না করেই মাঠ থেকে উঠে যেতে হয় ওয়েলস ফরোয়ার্ড বেলকে।

ভিনিসিয়াসের পাশাপাশি এই দুজনকেও হয়তো আগামী রবিবার লা লিগার ম্যাচে পাবে না রিয়াল। সেদিন তাদের প্রতিপক্ষ রিয়াল ভায়াদোলিদ। বর্তমানে ৪৮ পয়েন্ট নিয়ে লিগের তৃতীয় স্থানে সান্তিয়াগো সোলারির দল। পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে আছে তারা।

 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড