• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাপোলির সঙ্গে ব্যবধান বাড়াল জুভেন্তাস

  অধিকার ডেস্ক    ০৪ মার্চ ২০১৯, ১১:১৪

নাপোলির বিপক্ষে গোলের পর উদযাপন জুভেন্তাসের; (ছবি: জুভেন্তাস টুইটার)

এমনিতেই ইতালিয়ান লিগ সিরি-আ’তে শিরোপা জয়ের দৌড়ে অনেকখানিই এগিয়ে জুভেন্তাস। শুরু থেকেই ছন্দে থাকা ইতালির চ্যাম্পিয়নরা এখন পর্যন্ত ২৫টি ম্যাচ খেললেও পরাজয় দেখেনি একটিতেও। পয়েন্ট টেবিলের আসে-পাশেও কেউ নেই তাদের। ১৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি। পয়েন্ট ব্যবধানটা বাড়াতে রবিবার (৩ মার্চ) নাপোলির মুখোমুখি হয়েছে তারা। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে জিতে লিগ শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গেল তুরিনের ক্লাবটি।

এস্তাদিও সান পাওলোয় রবিবার রাতে পয়েন্ট তালিকার শীর্ষ দুদলের লড়াইয়ে ২-১ গোলে জেতে জুভেন্তাস। তুরিনের ক্লাবটির হয়ে গোল করেন মিরালেম পিজানিক ও ইমার ক্যান।

ম্যাচের ২৮তম মিনিটে জুভেন্তাসকে এগিয়ে দেন মিরালেম পিজানিক। ডি-বক্সের একটু বাইরে থেকে দারুণ বাঁকানো ফ্রি-কিকে রক্ষণ প্রাচীরের উপর দিয়ে বল ঠিকানায় পাঠান পিজানিক।

১-০ গোলের লিড নিয়ে ম্যাচের ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইমার ক্যান। প্রতিপক্ষের গোল পোস্টের ডান দিক থেকে ফেদেরিকো বের্নারদেস্কির ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে বল জালে পাঠান ক্যান। বল এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে ঠিকানা খুঁজে নেয়।

ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্তাস। ব্যবধান আর কমাতে না পারায় পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে নাপোলিকে। ফিরে এসে ম্যাচের ৬১তম মিনিটে ইনসিগনির ক্রস থেকে বল জালে জড়াতে ভুল করেননি নাপোলির ক্যালেজন। ফলে ব্যবধান দাঁড়ায় ২-১ গোলে।

এক গোল করে ব্যবধান কমালেও ম্যাচের বাকি সময় চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি নাপোলি। ফলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আলেগ্রির শিষ্যরা।

এই জয়ে ২৬ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে জুভেন্তাসের পয়েন্ট ৭১। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির পয়েন্ট ৫৬। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান।

এএপি