• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপায় চোখ লিভারপুলের, প্রতিশোধ নিতে প্রস্তুত ম্যানইউ

পল পগবা ও মোহামেদ সালাহ
পল পগবা ও মোহামেদ সালাহ; (ছবি : স্কাই স্পোর্টস)

জমজমাট এক ম্যাচ নিয়ে রবিবার রাতে হাজির হচ্ছে দুই বড় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। শিরোপায় নজর অলরেডরা আজকে জিতলেই সিটিকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে। আর নিজেদের দর্শকদের সামনে প্রতিশোধ নিতে মুখিয়ে আছে রেড ডেভিলরা। ওল্ড ট্রাফোর্ডে এ লড়াই শুরু হবে রাত ৮টা ৫ মিনিটে। একই দিনে রাত ১০টা ৩০ মিনিটে লিগ কাপ ফাইনালে ম্যানসিটির মুখোমুখি হবে চেলসি।

সমান পয়েন্ট নিয়ে লিগের দ্বিতীয় স্থানে থাকা লিভারপুর আজ জিতলেই টপে থাকা সিটিজেনদের ছাড়িয়ে যাবে। তাই এ ম্যাচে তাদের জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ। তবে, কাজটা খুব একটা সহজ হবে না অলরেডদের জন্য। কারণ প্রতিপক্ষ ম্যানইউ ছেড়ে কথা বলবে না। এছাড়া নতুন কোচ ওলে গানার সোলস্কায়েরকের অধীনে দারুণ ফর্মে আছে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচে হেরেছে মাত্র একটি। চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির ২-০ গোলে হেরেছে তারা। সুতরাং বলা যায় আজকের ম্যাচে ম্যানইউর বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না লিভারপুলের জন্য।

অ্যানফিল্ডে ১৬ ডিসেম্বরে ২০১৮ এর এই দুঃসহ রাতটা নিশ্চয়ই কোনো ম্যানইউ সমর্থক মনে রাখতে চাইবেন না। কারণ নিজেদের মাঠে সে দিন রেড ডেভিলদের দম্ভ গুঁড়িয়ে দিয়েছিল লিভারপুল। ৩-১ এর লজ্জার হারে কপাল পুড়েছিল হোসে মরিনহোর। এ ঘটনার পরই মূলত মরিনহোরকে বরখাস্ত করে নতুন কোচ সোলস্কায়েরকে নিয়োগ দেওয়া হয়েছিল। আর ম্যানইউতে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে উজ্জ্বল সময় পার করছেন সোলস্কায়েরকে।

পিএসজির বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়া মার্শিয়াল ও লিঙ্গার্ড আজকের ম্যাচে থাকার সম্ভাবনা রয়েছে। দারুণ ফর্মে আছেন পল পগবা। সোলস্কায়েরকের অধীনে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২ ম্যাচে ৯ গোল করেছেন বিশ্বকাপ জয়ী এই ফ্রান্স তারকা। 

প্রিমিয়ার লিগে ১৮ বারের চ্যাম্পিয়ন লিভারপুল ১৯৯০ এর পর আর কখনোই শিরোপা ঘরে তুলতে পারেনি। এবার সুযোগ তাদের সামনে। এ ম্যাচে ইউনাইটেডকে হারাতে পারল সিটিকে টপকে আবারও শীর্ষস্থান ফিরে পাওয়া হবে অলরেডদের।

অন্যদিকে, ২০১২-১৩ মৌসুমের পর আর প্রিমিয়ার লিগে শিরোপা ছুঁয়ে দেখা হয়নি রেড ডেভিলদের। ম্যানইউতে চাকরি নেওয়ার পর হারের খরা কাটিয়ে জয়ের ধারায় রয়েছে তারা। ২০ বারের চ্যাম্পিয়নদের তাই এ ম্যাচে জয় দিয়ে নিজের চাকরিটা আরও পাকাপোক্ত করতে চাইবে সোলস্কায়েরকে। 

আরেক ম্যাচে লিগ কাপ ফাইনালে বিপর্যস্ত চেলসির সামনে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এফ এ কাপ এবং ইপিএলের খারাপ সময় কাটিয়ে উঠতে না উঠতেই, সিটিজেনদের মুখোমুখি হতে যাচ্ছে ব্লুজরা।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড