• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি ম্যাজিকে দুর্দান্ত জয় বার্সেলোনার

মেসি
মেসির কাঁধে চড়েই আজ পার হলো বার্সেলোনা; (ছবি : সংগৃহীত)

আরও একবার মেসি জাদু দেখেছেন ফুটবল ভক্তরা। টানটান ম্যাচে জয় বার্সেলোনার। শুধু তাই নয়, লা লিগাতে ৫০তম হ্যাটট্রিক করে ফেললেন এই আর্জেন্টাইন তারকা। দু'বার পিছিয়ে পরেও বার্সাকে জেতালেন স্বয়ং মেসি। 

প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকেলে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আলো ছড়ালেন মেসি। গোটা ম্যাচে দ্যুতি ছড়িয়ে নিজে গোল করেছেন এবং সতীর্থকে দিয়েও করিয়েছেন। তাতে উত্তেজনার পারদ ছড়ানো ম্যাচে অসাধারণ জয় পেলো বার্সা। লা লিগায় সেভিয়াকে ৪-২ গোলে হারিয়েছে কাতালানরা। 

এই সেভিয়ার বিপক্ষেই মেসির সবচেয়ে বেশি গোল- ৩৬টি। ৩৫ ম্যাচে। গোলের হিসাব এখানেই শেষ নয়, সেভিয়ার বিপক্ষে নিজের ফুটবল ক্যারিয়ারের ৬৫০ গোলও পেয়ে গেলেন মেসি। সেখানে বার্সার হয়ে ৫৮৫টি। আর্জেন্টিনার হয়ে ৬৫টি। 

সেভিয়ার সঙ্গে শনিবারের ম্যাচে শুরুটা শুভ ছিল না অতিথিদের। কিছুক্ষণ যেতেই গোল খেয়ে বসে মেসি-সুয়ারেজরা। ম্যাচের ২২তম মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে গোল আদায় করে নেয় স্বাগতিকরা। বেন ইয়েদেরের পাস ধরে কোনাকুনি শটে দূরের পোস্ট ঘেঁষে নিশানাভেদ করেন জেসুস নাভাস।

১-০ গোলের লিড নিলেও সেভিয়া এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ২৪তম মিনিটে আর্তুরো ভিদালকে রুখে দিলেও থমাস ভালকিক ব্যর্থ হন মেসির শট ঠেকাতে। ইভান রাকিতিচের বাঁ দিক থেকে নেওয়া ক্রসে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে সমতা ফেরান বার্সা অধিনায়ক।

৪২ মিনিটে সেবিয়া ফের ২-১ এগিয়ে যায়। মূলত বার্সার ভুলের কারণেই স্বাগতিকরা গোলটি পায়। পাবলো সারাবিয়ার অ্যাসিস্টে গাব্রিয়েল মেরকাদো করেন স্বাগতিকদের দ্বিতীয় গোল। ফলে এগিয়ে থেকে বিরতিতে যায় ঘরের সেভিয়া।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঢেউ তোলে বার্সা। মেসি ২-২ করেন বিরতির কিছু পরেই। ম্যাচের ৬৭তম মিনিটে স্বাগতিক গোলরক্ষকের সঙ্গে খেলোয়াড়দের পাস বিনিময়ের সুযোগে বল পান রাকিতিচ। ডান দিক দিয়ে বল পায়ে এগিয়ে তিনি বক্সে পাস দেন ডেম্বেলেকে। বাড়ানো পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

ম্যাচের ৮৫তম মিনিটে কাঙ্ক্ষিত হ্যাটট্রিক পান মেসি। প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বল পান তিনি। চিপ শটে আগোয়ান গোলরক্ষকের ওপর দিয়ে গোল করেন আর্জেন্টাইন জাদুকর।

ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে সুয়ারেসকে দিয়ে দলের চতুর্থ গোল করান মেসি। তার নিখুঁত পাসে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান সুয়ারেজ। আলতো চিপে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান এ উরুগুইয়ান। 

২৫ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট এখন ৫৭। এক ম্যাচ কম খেলা আতলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড