• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়া সিরিজের ভারতীয় দলে হার্দিকের বদলি জাদেজা

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৯

রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা (ছবি : সংগৃহীত)

নিজেদের মাটিতে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলবে ভারত। এই সিরিজ শেষে আগামী ১০ ও ১৩ মার্চ দুটি টি-টুয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুদল।

বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের শক্তিমত্তা শতভাগ ঝালিয়ে নিতে মূলত এই সিরিজের আয়োজন। কিন্তু অজিদের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেয়েছে ভারত। চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন দলের সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

পিঠের চোটের কারণে দুটি সিরিজই দর্শক হয়ে কাটাতে হবে হার্দিককে। আগামী মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ভারত। তাই দলটির মেডিক্যাল টিম সিদ্ধান্ত নিয়েছে, আগামী সপ্তাহ থেকে ফিটনেস ফিরে পাওয়ার কার্যক্রম শুরু করবেন হার্দিক।

হার্দিকের শূন্যস্থান পূরণ করতে দলে ডাকা হয়েছে বাঁহাতি স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। আগেই ঘোষিত ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াডে যোগ করা হয়েছে তাকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াড :

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, বিজয় শঙ্কর, ঋষভ পান্ত, লোকেশ রাহুল ও সিদ্ধার্থ কাউল (প্রথম দুই ওয়ানডে)/ভুবনেশ্বর কুমার (শেষ তিন ওয়ানডে)।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টি-টুয়েন্টি স্কোয়াড :

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, ক্রুনাল পান্ডিয়া, বিজয় শঙ্কর, যুজবেন্দ্র চাহাল, মায়াঙ্ক মারকান্দে, উমেশ যাদব, সিদ্ধার্থ কাউল, জসপ্রিত বুমরাহ।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড