• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'আমি পাঁচটা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, অ্যাতলেটিকো একটিও না'

  অধিকার ডেস্ক    ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫১

ক্রিস্তিয়ানো রোনালদো
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

হোসে মারিয়া হিমেনেজ আর দিয়েগো গদিনের লক্ষ্যভেদে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ২-০ গোলে হেরে জুভেন্তাসের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন শেষ ষোলোতেই ধূলিসাৎ হওয়ার পথে। কিন্তু বুধবার রাতে প্রথম লেগের ওই হারের পরও দমে না গিয়ে জুভ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো উল্টো তাচ্ছিল্যের সুরে বুঝিয়ে দেন, চ্যাম্পিয়ন্স লিগ জয়ে তার ধারে-কাছেও নেই অ্যাতলেটিকো। তাও একবার নয়, দুবার!

রোনালদো চলতি মৌসুমের আগ পর্যন্ত ছিলেন অ্যাতলেটিকোর শহর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে। দুই ক্লাবের সম্পর্কটা বরাবরই বৈরি। তাই এটা অনুমেয়ই ছিল, অ্যাতলেটিকোর মাঠে ওয়ান্দা মেত্রোপলিতানোতে পর্তুগিজ তারকাকে শুনতে হবে দুয়ো। হয়েছেও তাই। পুরো ম্যাচ জুড়ে অ্যাতলেটিকোর সমর্থকরা রোনালদোকে উদ্দেশ্য করে ছোঁড়েন তির্যক শব্দ আর বাক্য। কিন্তু সেসবে রোনালদো থোড়াই কেয়ার করেন!

ম্যাচ চলাকালেই রোনালদো হাতের পাঁচ আঙুল দেখিয়ে ইঙ্গিত করেন, তিনি পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। চারটি রিয়ালের হয়ে, বাকিটি ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে। কিন্তু স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকোর ঝুলি এখনও শূন্য।

এরপর ম্যাচ শেষেও ফের একইরকম ঢঙে হাতের পাঁচ আঙুল উঁচিয়ে গণমাধ্যমের কাছে ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড বলেন, 'আমি পাঁচটা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। আর তাদের একটিও নেই।'

তবে রোনালদো নিজের অর্জনের কথা যতই তুলে ধরুন না কেন, কোয়ার্টার ফাইনালে উঠতে হলে দ্বিতীয় লেগে সেরা রূপটাই দেখাতে হবে তাদের। জুভেন্তাসকে জিততে হবে কমপক্ষে তিন গোলের ব্যবধানে। ম্যাচটা তুরিনের বুড়িদের ঘরের মাঠে হলেও কাজটা সহজ হবে না। আর অতীত ইতিহাসও কথা বলছে অ্যাতলেটিকোর পক্ষে। বর্তমান কোচ দিয়েগো সিমিওনের অধীনে কখনোই ইতালিয়ান প্রতিপক্ষের কাছে হারেনি তারা।

সবশেষ সাত মৌসুমে ইতালিয়ান সেরি আর শিরোপা জিতেছে জুভেন্তাস। চলতি মৌসুমেও তারা ছুটছে দুর্বার গতিতে। কিন্তু ঘরোয়া লিগের সাফল্যকে ইউরোপ সেরার মঞ্চে টেনে আনতে পারছে কই ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা!

দুর্দশা কাটাতে 'তুরুপের তাস' হিসেবে এবারের মৌসুমের শুরুতে রিয়াল থেকে রোনালদোকে দলে ভেড়ায় জুভেন্তাস। কিন্তু অ্যাতলেটিকোর মাঠে হারের পর ফের শঙ্কার মুখে তাদের ইউরোপ সেরা হওয়ার অভিযান।

শেষ ষোলোর প্রথম লেগে একই সময়ে শুরু হওয়া রাতের আরেক ম্যাচে জার্মান ক্লাব শালকে জিরো ফোরের (০৪) মাঠে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে দশ জনের ম্যানচেস্টার সিটি।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড