• শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ভারত-পাকিস্তান পরিস্থিতিতে আইসিসির কড়া নজর

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫১

আইসিসি
আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসন; (ছবি : এএফপি)

সদ্যই কাশ্মীরের পুলওয়ামা ভয়ানক জঙ্গি হামলার পর পুরো ভারত জুড়ে দাবি উঠেছে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে কোনো ম্যাচ না খেলার। পুলওয়ামা হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান প্রাণ হারিয়েছেন। এই ঘটনার পর দেশের মানুষের সঙ্গে সঙ্গে অনেক সাবেক ভারতীয় ক্রিকেটারও মনে করছেন পাকিস্তানের সঙ্গে কোনো ধরণের ম্যাচ না খেলাটাই ভালো। আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে বয়কট করুণ ভারতে এমন স্লোগান দিতেও দেখা গিয়েছে।

এমন পরিস্থিতিতে দুদেশের ওপর পূর্ণ নজর রাখছে আইসিসি। ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নামবে ভারত-পাকিস্তান। সেই ম্যাচের সূচি পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই বলে পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

লন্ডনে ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসন বলেছেন, 'ওই (পুলওয়ামা হামলা) ঘটনায় আইসিসির পক্ষ্যে সহানুভূতি রয়েছে। খেলা বয়কটের বিষয়ে আমরা এখনো দুই বোর্ডের তরফে কোনো চিঠি পাইনি। আমরা বিসিসিআই ও পিসিবি-র সঙ্গেই পরিস্থিতির ওপর নজর রাখছি। কিন্তু বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ না-হওয়ার কোনো ইঙ্গিত নেই। যতদূর জানি পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী খেলা হবে। তবুও আবার বলছি আমরা পরিস্থিতির ওপর নজর রাখছি।' 

এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড