• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

মাশরাফিকে কৃতজ্ঞতা জানালেন সাব্বির

  অধিকার ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১১

সাব্বির রহমান-মাশরাফি বিন মর্তুজা
(বাঁ থেকে) সাব্বির রহমান-মাশরাফি বিন মর্তুজা (ছবি : সংগৃহীত)

নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানোর পর বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সাব্বির রহমান। কেননা নড়াইল এক্সপ্রেসের যুক্তিতেই নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে নেওয়া হয় তাকে। সেই সঙ্গে স্মরণীয় ইনিংসটি বাবা-মাকে উৎসর্গ করেছেন তিনি।

বুধবার ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেন সাব্বির। ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে খেলেন ১০২ রানের ঝলমলে ইনিংস। সাব্বির যখন উইকেটে আসেন, তখন ৪০ রানে ৪ উইকেট হারিয়ে কাঁপছিল টাইগাররা। এরপর তার দৃঢ়তায় বাংলাদেশের সংগ্রহ পৌঁছায় আড়াইশর কাছাকাছি। তাতে অবশ্য শেষরক্ষা হয়নি। ম্যাচটা ৮৮ রানে জিতে ৩-০ ব্যবধানে মাশরাফিদের হোয়াইটওয়াশ করেছে কিউইরা।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সেঞ্চুরি পেতে সাব্বিরকে অপেক্ষা করতে হয়েছে পাঁচ বছরেরও বেশি সময়। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে টি-টুয়েন্টি দিয়ে বাংলাদেশের জার্সিতে নাম লেখান এই হার্ডহিটার ব্যাটসম্যান। এরপর তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে ১১৩তম ইনিংসে এসে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারের স্বাদ নিয়েছেন সাব্বির।

এমন অর্জনের পর যারপরনাই উচ্ছ্বসিত সাব্বির গণমাধ্যমের কাছে জানিয়েছেন নিজের অভিব্যক্তি। ক্যারিয়ারের ৫৭তম ওয়ানডের ৫১তম ইনিংসে অপেক্ষার অবসান হওয়ার পর বলেছেন, 'স্বাভাবিকভাবেই অভিষেক সেঞ্চুরি করে আমি খুবই আনন্দিত। আর আনন্দের মাত্রাটা আরও বেশি হয়েছে কারণ এটার মাধ্যমে আমার প্রতি সতীর্থ ও বোর্ডের কর্তাদের রাখা আস্থার প্রতিদান আমি দিতে পেরেছি।'

টাইগার দলনেতাকে উদ্দেশ্য করে সাব্বির বলেছেন, 'আমি মাশরাফি ভাইয়ের কাছে কৃতজ্ঞ। পাশাপাশি প্রতিটি মানুষের কাছে যারা কঠিন সময়েও আমাকে সমর্থন দিয়েছে। তাদের নৈতিক সমর্থন অতীতের বাজে মুহূর্তগুলোতে আমার জন্য অনেক উপকারী ছিল।'

তিনি যোগ করেছেন, 'এই সেঞ্চুরিটি আমি আমার বাবা-মাকে উৎসর্গ করছি। কারণ তারা আমার পাশে ছিলেন সবসময়।'

সূত্র : ক্রিকবাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড