• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেলসিকে বিদায় করে শেষ আটে ম্যান ইউনাইটেড

  অধিকার ডেস্ক    ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪১

ম্যানচেস্টার ইউনাইটেড
(ছবি : ম্যানচেস্টার ইউনাইটেড টুইটার)

এফএ কাপের এবারের আসরে ম্যানচেস্টার ইউনাইটেডের পথ চলাটা সহজ হচ্ছে না। গেল রাউন্ডে তাদের প্রতিপক্ষ ছিল আর্সেনাল। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে গানারদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে থেকে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে রেড ডেভিলরা। এরপর পঞ্চম রাউন্ডে তাদের সামনে উপস্থিত হয় ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক পরাশক্তি চেলসি। সেই কঠিন বাধাও পেরিয়ে গেছে ওলে গানার সোলস্কায়েরের শিষ্যরা। ব্লুজদের মাঠে দুর্দান্ত জয়ে তারা উঠে গেছে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে।

সোমবার রাতে চেলসিকে বিদায় করে প্রতিযোগিতার শেষ আটে খেলা নিশ্চিত করেছে ম্যান ইউনাইটেড। স্ট্যামফোর্ড ব্রিজে তারা জিতেছে ২-০ গোলে। ম্যাচের প্রথমার্ধে একটি করে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার অ্যান্দার হেরেরা ও উড়ন্ত ফর্মে থাকা ২০১৮ বিশ্বকাপ জয়ী তারকা পল পগবা।

ঘরের মাঠে শুরুতে উজ্জ্বল ছিল চেলসিই। কিন্তু ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউনাইটেড। তার ফলও দলটি পায় ৩১তম মিনিটে। চেলসির রক্ষণভাগের খামখেয়ালিপনায় এগিয়ে যায় তারা। বাঁ প্রান্ত থেকে পগবার ক্রসে গোলপোস্টের খুব কাছ থেকে হেড করে বল জালে জড়ান ফাঁকায় দাঁড়িয়ে থাকা হেরেরা।

প্রথম গোলের জোগানদাতা পগবা এরপর ম্যান ইউনাইটেডের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন। ইংলিশ স্ট্রাইকার মার্কাস র‍্যাশফোর্ডের বাড়ানো বলে জোরালো হেড করে চেলসি গোলরক্ষক আরিজাবালাহা কেপাকে পরাস্ত করেন তিনি। এই গোলে দায় আছে তরুণ স্প্যানিশ শট স্টপারেরও। হাত ছোঁয়ালেও বল রুখতে পারেননি তিনি।

আগামী রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। তার আগে এই দাপুটে জয়ে পগবা-র‍্যাশফোর্ডদের আত্মবিশ্বাসের পালে হাওয়া লাগারই কথা। বিশেষ করে নিজেদের আগের ম্যাচে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেন্ত জার্মেইয়ের কাছে হারের পর কিছুটা হলেও চিড় ধরেছিল সোলস্কায়ের বাহিনীর মনোবলে। সেই ধাক্কা কাটিয়ে চেলসিকে কাঁদিয়ে জয়ে ফেরাটা তাই ম্যান ইউনাইটেডের জন্য বিশেষ অর্থবহ।

এসএইচ