• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে আলোর মুখ দেখছে আরেকটি টি-টুয়েন্টি লিগ

  অধিকার ডেস্ক    ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৬

ঢাকা প্রিমিয়ার লিগ প্লেয়ার্স ড্রাফট
(ছবি : টাইগার ক্রিকেট)

অবশেষে প্রতিশ্রুতি পূরণ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর আরেকটি ঘরোয়া টি-টুয়েন্টি লিগের আয়োজন করতে যাচ্ছে যাচ্ছে তারা। সোমবার ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের প্লেয়ার্স ড্রাফট শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ।

এবারের প্রিমিয়ার লিগে অংশ নিচ্ছে ১২টি দল। ৫০ ওভারের প্রতিযোগিতা শুরুর আগে তাদের নিয়েই অনুষ্ঠিত হবে এই টি-টুয়েন্টি লিগ। মূলত অনেক দিন ধরেই বিপিএলের পাশাপাশি আরেকটি টি-টুয়েন্টি লিগ আয়োজনের দাবি ছিল ক্রিকেট সংশ্লিষ্টদের। সে বিষয়ে বিসিবি এবং সিসিডিএম ইতিবাচক থাকলেও তা মাঠে গড়ায়নি। অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে এই লিগ।

বিপিএলে এখন প্রতি ম্যাচে উভয় দলের একাদশে চারজন করে বিদেশি ক্রিকেটার (আগের মৌসুমগুলোতে খেলেছেন পাঁচজন করে) খেলার সুযোগ পান। ফলে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করা স্থানীয় ক্রিকেটারদের অনেকেই সুযোগ পান না। তরুণ প্রতিভাদের কথা তো বাদই দেওয়া যায়! তাদের জন্য আরও সুযোগ তৈরি করে দিতে এবং টি-টুয়েন্টি ফরম্যাটের সঙ্গে অভ্যস্ত করতেই এই উদ্যোগ নিয়েছে সিসিডিএম ও বিসিবি।

কাজী ইনাম সংবাদ সম্মেলনে বলেন, 'ঢাকা প্রিমিয়ার লিগের আগে ছোট পরিসরে একটি টি-টুয়েন্টি প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। চার গ্রুপে ভাগ হয়ে খেলবে ১২টি দল। সবমিলিয়ে মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবং প্রতিটি দল কমপক্ষে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। গ্রুপ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারির মধ্যে। এরপর সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে আগামী ১ মার্চ। প্রতি গ্রুপের শীর্ষ দল খেলবে সেমিফাইনালে। এরপর ৩ মার্চ ফাইনাল ম্যাচটি হবে ফ্লাডলাইটের আলোয়।'

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড