• বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিএসজির জয়ের দিনে এমবাপের রেকর্ড

কিলিয়ান এমবাপে
কিলিয়ান এমবাপে (ছবি : সংগৃহীত)

নেইমার-এদিনসন কাভানি নেই তো কি হয়েছে! কিলিয়ান এমবাপে তো আছেন! তার লক্ষ্যভেদেই রবিবার রাতে ফরাসি লিগ ওয়ানে সেন্ত এতিয়েনের মাঠে ১-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ত জার্মেই। ম্যাচের ৭৩তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে নেওয়া ডান পায়ের দুর্দান্ত ভলিটি এমবাপেকে নতুন করে ফের জায়গা করে দিয়েছে রেকর্ড বইয়ে।

২০ বছর বয়সী স্ট্রাইকার এমবাপে চলতি মৌসুমে আছেন দুরন্ত ফর্মে। ফরাসি লিগে গোলদাতাদের তালিকায় সবার উপরে আছেন তিনি। এতিয়েনের বিপক্ষে গোলটি এবারের আসরে তার ১৯তম। আর এই গোলটির কল্যাণে প্রায় অর্ধ শতাব্দী ধরে টিকে থাকা রেকর্ড ভেঙে দিয়েছেন ২০১৮ বিশ্বকাপ জয়ী তারকা।

লিগ ওয়ানে গেল ৪৫ বছরের মধ্যে প্রথম ফরাসি খেলোয়াড় হিসেবে এক মৌসুমে নিজের প্রথম ১৮ ম্যাচে ১৯ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন এমবাপে। চলতি মৌসুমে ইউরোপের সেরা পাঁচ লিগ বিবেচনায় নিলে পেনাল্টি থেকে গোল করেননি এমন খেলোয়াড়দের মধ্যেও সবচেয়ে বেশি ১৯ গোল করেছেন তিনি।

কেবল লিগে নয়, অন্যান্য প্রতিযোগিতাগুলোতেও সমানভাবে আলো ছড়িয়ে যাচ্ছেন এমবাপে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে জালের দেখা পেয়েছেন ৪ বার। গেল সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচেও লক্ষ্যভেদ করেন তিনি। ফলে প্রথম ফরাসি ক্লাব হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে জয় পাওয়ার অনন্য কীর্তি স্থাপন করে পিএসজি।

রবিবার রাতের এই জয়ে দুই ম্যাচ কম খেলেও ফরাসি লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। ২৩ ম্যাচে ২০ জয় ও ২ ড্রয়ে তাদের অর্জন ৬২ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা লিলে সংগ্রহ ২৫ ম্যাচে ৫০ পয়েন্ট। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পাঁচে সেন্ত এতিয়েন।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড