• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণ বিধি ভঙ্গের দায়ে মাহমুদউল্লাহর শাস্তি

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৯

মাহমুদউল্লাহ
আচরণ বিধি ভঙ্গের দায়ে শাস্তি পেয়েছেন মাহমুদউল্লাহ (ছবি : আইসিসি)

নিউজিল্যান্ডের মাটিতে ব্যাট হাতে বাজে সময় পার করতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে এবার গুনতে হচ্ছে জরিমানা। আইসিসির আচরণবিধি ভঙ্গের কারণে বাংলাদেশের তারকা অলরাউন্ডারের পাশাপাশি শাস্তি পেয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্টও। আর দুজনের নামের পাশেই যোগ হয়েছে ১টি করে ডিমেরিট পয়েন্ট।

গতকাল শনিবার ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলাকালে দুটি ভিন্ন ঘটনায় আচরণ বিধির লেভেল-১ ভঙ্গ করেন দুই ক্রিকেটার। ফলে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা হয়েছে মাহমুদউল্লাহর। আর বোল্টের জরিমানার পরিমাণ ম্যাচ ফির ১৫ শতাংশ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩ রান করা মাহমুদউল্লাহ গেল ম্যাচে সাজঘরে ফেরেন ৭ রান করে। মাঠ ছাড়ার সময় সীমানার বাইরের কাঠের বেড়ায় ব্যাট দিয়ে আঘাত করেন তিনি। অন্যদিকে বোলিংয়ের সময় দুইবার অশ্রাব্য ভাষা ব্যবহার করেন গতিতারকা বোল্ট।

দুজনেই মেনে নিয়েছেন তাদের বিরুদ্ধে আনা অভিযোগ। তাই আনুষ্ঠানিক কোনো শুনানির দরকার পড়েনি। উল্লেখ্য, ২০১৬ সালের সেপ্টেম্বরে আইসিসির আচরণ বিধির নতুন নিয়ম চালু হওয়ার পর এটাই দুজনের প্রথম শাস্তি।

আগামী বুধবার ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। প্রথম দুই ওয়ানডে জিতে এরই মধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক কিউইরা।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড