• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

তোরেসকে টপকে পঞ্চম সর্বোচ্চ গোলদাতা গ্রিজম্যান

  অধিকার ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৯

ফার্নান্দো তোরেস-আন্তোইন গ্রিজম্যান
ফার্নান্দো তোরেস-আন্তোইন গ্রিজম্যান (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদের ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ গোলদাতার স্থানটি এককভাবে দখল করেছেন আন্তোইন গ্রিজম্যান। এই মাইলফলক গড়ার পথে তিনি টপকে গেছেন ক্লাব কিংবদন্তি ও সাবেক অধিনায়ক ফার্নান্দো তোরেসকে।

শনিবার রাতে লা লিগার ম্যাচে রায়ো ভায়োকানোর মাঠে ১-০ গোলের জয় পায় অ্যাতলেটিকো। ম্যাচের ৭৪তম মিনিটে দলের পক্ষে জয়সূচক গোলটি করেন ২০১৮ বিশ্বকাপ জয়ী ফরাসি ফরোয়ার্ড গ্রিজম্যান। এই গোলটির মধ্য দিয়েই তোরেসকে পেছনে ফেলেছেন তিনি।

রায়োর বিপক্ষের ম্যাচের আগ পর্যন্ত অ্যাতলেটিকোর হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তোরেস ও গ্রিজম্যানের গোল সংখ্যা ছিল সমান ১২৯টি। যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন দুজনে। তোরেসকে ষষ্ঠ স্থানে ঠেলে দিয়ে সেটা এখন নিজের করে নিয়েছেন গ্রিজম্যান। পেয়েছেন অ্যাতলেটিকোর জার্সিতে নিজের ১৩০তম গোলের দেখা।

মাইলফলক গড়ার পর উচ্ছ্বসিত গ্রিজম্যান সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লিখেছেন, '১৩০ গোল! অ্যাতলেটির (অ্যাতলেটিকো মাদ্রিদ) ইতিহাসের পাতায় নতুন কিছু লিখতে পেরে এবং কিংবদন্তি সব নামগুলোর মধ্যে নিজেকে দেখতে পেয়ে খুবই গর্বিত অনুভব করছি।'

২০১৪ সালে আরেক স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদ থেকে অ্যাতলেটিকো মাদ্রিদে নাম লেখান গ্রিজম্যান। এরপর থেকেই তিনি হয়ে উঠেছেন দলের আক্রমণভাগের মূল শক্তি। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন ২৭ বছর বয়সী তারকা। লা লিগায় এখন পর্যন্ত ২৪ ম্যাচে করেছেন ১২ গোল।

রায়োর বিপক্ষে জয়ে অ্যাতলেটিকো লিগের পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ২৪ ম্যাচে তাদের অর্জন ৪৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা।

অ্যাতলেটিকো মাদ্রিদের ইতিহাসের সেরা ছয় গোলদাতা :

নাম গোল
লুইস আরাগোনাস ১৭২
আদ্রিয়ান এস্কুয়েরদো ১৬৯
পাকো কাম্পোস ১৪৬
হোসে গারাতে ১৩৬
আন্তোইন গ্রিজম্যান ১৩০
ফার্নান্দো তোরেস ১২৯

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"লা লিগা".*')) AND id<>46934 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড