• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

গতিদানব শোয়েব আখতার ফিরছেন ক্রিকেটে (ভিডিও)

  অধিকার ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২

গতিদানব শোয়েব আকতার
গতিদানব শোয়েব আকতার; (ছবি : সংগৃহীত)

৪৩ বছর বয়সে কোনো ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসাটা বলতে গেলে প্রায় অসম্ভবই। কিন্তু এই অসম্ভবকে সম্ভব করতে বাইশ গজে ফিরেছেন পাকিস্তানের গতিদানব শোয়েব আকতার।

চাইলেই কী আবার গতির ঝড় বয়ে আনতে পারবেন এই সাবেক পেস বোলার? এই নিয়ে সবার মধ্যে শঙ্কা থাকলেও এই ক্রিকেট দানব বলছেন নিজ মুখেই, ‘ফিরছি’।

সবার নিশ্চয়ই মনে আছে ২০০৩ সালের কথা। পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচে। ইংলিশদের বিপক্ষে বল হাতে পিচে আগুনের গোলা নিক্ষেপ করেন শোয়েব। ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার বেগে বল করেছিলেন তিনি। তার এই গতিময় বোলিংয়ের বিশ্বরেকর্ড ভাঙতে পারেনি কেউই।

২০১১ ওয়ানডে বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় বলেন পাকিস্তানের স্পিড স্টার শোয়েব। তবে আট বছর আবারও ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমন ঘোষণা দেন খোদ শোয়েব।

টুইটারে ভিডিওতে শোয়েব বলেন, ‘আজকের ছেলেরা মনে করে, তারা ক্রিকেটের অনেক কিছু জানে এবং তারা আমার বোলিং স্পিডকে চ্যালেঞ্জ করতে পারে। গতি কাকে বলে তা দেখাতে আমি আবারও ক্রিকেটে ফিরে আসছি। আমি লিগও খেলব। তাই সাবধান। ১৪ ফেব্রুয়ারি হল সেই দিন। তোমাদের ক্যালেন্ডারে এই দিনটায় দাগ দিয়ে রাখো। আমিও আসছি।'

এরই মধ্যে পাকিস্তানে গতকাল (১৪ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল)। ঠিক ওই দিনই শোয়েব আভাস দিলেন তিনি ফিরছেন। শোয়েবের এমন ঘোষণা পাকিস্তানের ক্রিকেট মহলে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। সাবেক ও বর্তমান বেশ কয়েকজন খেলোয়াড় শোয়েবকে উদ্দেশ্য করে মন্তব্যও করেছেন।

যেমন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম লিখেছেন, ‘সত্যিই কি তুমি ফিরছো? আজকের ছেলেরা তোমার আক্রমণাত্মক মনোভাবকে ব্যবহার করতে পারে।’

এছাড়াও শোয়েবের একসময়ের সতীর্থ শোয়েব মালিক বলেছেন, ‘দুর্দান্ত সময় শোয়েব ভাই। তুমি ফিরে এসো। দেখাও তেজী কাকে বলে। আমাদের লিজেন্ড ফিরে আসছে, এর জন্য তর সইছে না।’

পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮টি, ১৬৩টি ওয়ানডেতে ২৪৭টি ও ১৫টি টি-টুয়েন্টি ম্যাচে শোয়েবের ঝুলিতে উইকেট রয়েছে ১৯টি।

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড