• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২৪ °সে
  • বেটা ভার্সন

সিটির কাছে বাজে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল চেলসি

  অধিকার ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৫

অলিভিয়ের জিরু
চেলসির দ্বিতীয় গোলদাতা অলিভিয়ের জিরু (ছবি : টুইটার)

নিজেদের সবশেষ ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয়েছিল চেলসি। সেই ধাক্কা সামলে উয়েফা ইউরোপা লিগে জয়ে ফিরেছে মাউরিজিও সারির শিষ্যরা। ম্যাচের শেষ দিকে চাপে পড়লেও তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তারা।

বৃহস্পতিবার রাতে প্রতিযোগিতার শেষ ৩২-এর প্রথম লেগে মালমোর মাঠে ২-১ গোলে জিতেছে ইংলিশ ক্লাব চেলসি। সুইডেনের দলটির বিপক্ষে ম্যাচের উভয় অর্ধে একটি করে গোল করেন রস বার্কলি ও অলিভিয়ের জিরু। মালমোর হয়ে ব্যবধান কমান আন্দ্রেস ক্রিস্টিয়ানসেন।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩০তম মিনিটে চেলসিকে এগিয়ে দেন বার্কলি। মালমোর ডি-বক্সের ভেতরে স্প্যানিশ উইঙ্গার পেদ্রোর বাঁকানো ক্রস প্রথম চেষ্টায় নিজের নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হলেও শেষ পর্যন্ত ডান পা দিয়ে ছুঁইয়ে জালে ঠেলে দেন এই ইংলিশ মিডফিল্ডার।

বিরতির পর ম্যাচের ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি স্ট্রাইকার জিরু। ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ান দারুণ দক্ষতায় মালমোর এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলমুখে বল বাড়ান জিরুর উদ্দেশ্যে। ফ্লিক করে বল জালে জড়ান তিনি।

৮০তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে এক গোল ফেরত দেয় মালমো। ডান পায়ের নিখুঁত শটে চেলসির জালে লক্ষ্যভেদ করেন ক্রিস্টিয়ানসেন। কিন্তু এরপর আর সমতাসূচক গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা।

এই জয়ে চলতি মৌসুমের ইউরোপা লিগে অপরাজিত রইল চেলসি। আগামী ২১ ফেব্রুয়ারি ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় লেগের ম্যাচে ফের মালমোর মুখোমুখি হবে ব্লুজরা। তবে প্রথম লেগে জয় পাওয়ায় পরের পর্বে যাওয়ার কাজটি সহজ হয়ে গেছে তাদের।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"উয়েফা ইউরোপা লিগ".*')) AND id<>46572 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা ইউরোপা লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড