• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেলারুশের মাটিতে আর্সেনালের লজ্জাজনক হার

  অধিকার ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৬

আলেকজান্দ্রে লাকাজেত
আর্সেনালের স্ট্রাইকার আলেকজান্দ্রে লাকাজেত লাল কার্ড দেখে মাঠ ছাড়েন (ছবি : টুইটার)

ভালোবাসা দিবসে সবাই প্রিয় মানুষের কাছে থেকে 'কার্ড' বা 'উপহার' প্রত্যাশা করে। তবে আলেকজান্দ্রে লাকাজেত যে 'কার্ড' পেলেন সেটা নিশ্চয়ই তিনি ভুলে যেতে চাইবেন! কেননা তার লাল কার্ড পাওয়ার মধ্য দিয়ে বেলারুশের মাটিতে লজ্জাজনক অভিজ্ঞতার স্বাদ নেওয়ার ষোলোকলা পূর্ণ করেছে আর্সেনাল!

বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের শেষ ৩২-এর প্রথম লেগের ম্যাচে বেলারুশের ক্লাব বাটে বোরিসভের কাছে ১-০ গোলে হেরেছে ইংলিশ পরাশক্তি আর্সেনাল। ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে স্বাগতিকদের হয়ে হেড থেকে জয়সূচক গোলটি করেন স্টানিস্লাভ ড্রাগুন।

ইউরোপের বিভিন্ন ক্লাব প্রতিযোগিতা মিলিয়ে কোনো ইংলিশ ক্লাবের বিপক্ষে এটাই ঘরের মাঠে বাটের প্রথম জয়। এর আগে তিনবার ইংলিশ দলগুলোর মুখোমুখি হয়ে প্রতিটিতেই হেরেছিল তারা। এই ঐতিহাসিক জয়ে পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনাও উজ্জ্বল হয়েছে বেলারুশের দলটির।

অতিথি হিসেবে খেলতে গিয়ে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় গানাররা। কিন্তু কাঙ্ক্ষিত গোল আদায় করে নিতে পারেনি উনাই এমেরির শিষ্যরা। সেই সুযোগে উল্টো লিড নেয় বাটে। এরপর দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করেও সফল হয়নি আর্সেনাল। বরং ৮৫তম মিনিটে ফরাসি স্ট্রাইকার লাকাজেত লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা।

আগামী বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠ এমিরেটসে স্টেডিয়ামে ফের বাটের মুখোমুখি হবে আর্সেনাল। সেই ম্যাচে জয় ভিন্ন কোনো পথ নেই ইংলিশ দলটির। সেই সঙ্গে থাকছে নানা সমীকরণ! কেননা বাটে যদি আর্সেনালের মাঠে গোল করে বসে তবে ন্যূনতম দুই গোলের ব্যবধানে জিততে হবে এমেরির দলকে।

এসএইচ