• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হারের জন্য কোনো অজুহাত দিলেন না মাশরাফি

  অধিকার ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৫

মুশফিকুর রহীম-নিউজিল্যান্ড
(ছবি : আইসিসি টুইটার)

এমন পারফরম্যান্সের পর অজুহাত দেওয়ার মতো কিছু থাকে না। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দিলেনও না। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কথা বলতে গিয়ে শুধু দলের ব্যাটসম্যানদের তাগিদ দিলেন আরও ভালো খেলার।

বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। নেপিয়ারের ব্যাটিং সহায়ক উইকেটে টসে জিতে ব্যাটিংয়ে নামা টাইগাররা ৪৮.৫ ওভারে গুটিয়ে যায় ২৩২ রানে। জবাবে ৪৪.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে স্বাগতিক কিউইরা।

ব্যাটিং করতে পারেন এমন নয় ক্রিকেটারকে নিয়ে একাদশ সাজিয়েছিল বাংলাদেশ। কিন্তু ম্যাচের এক পর্যায়ে মাত্র ১৩১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিলেন মাশরাফিরা। সেখান থেকে দলকে টেনে তোলেন মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের ৯৫ বলে ৮৪ রানের রেকর্ড অষ্টম উইকেট জুটিতে বাংলাদেশের সংগ্রহ ভদ্রস্থ রূপ পায়।

৮ উইকেটের বিশাল হারের পর তাই দলনেতা মাশরাফি দায়ী করলেন ব্যাটসম্যানদের ব্যর্থতাকে, 'ব্যাটিং করার সময় আমরা ভুগেছি। শুরুতেই অনেকগুলো উইকেট হারিয়ে ফেলেছিলাম আমরা। তবে কোনো অজুহাত দাঁড় করাতে চাই না।'

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ করে নিউজিল্যান্ডে উড়ে গিয়ে সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার খুব বেশি সময় পায়নি স্টিভ রোডসের শিষ্যরা। সেটা মেনে নিলেও আগামী ম্যাচগুলোতে ব্যাটসম্যানদের কাছ থেকে ভালো পারফরম্যান্স প্রত্যাশা করলেন ম্যাশ, 'এখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কমপক্ষে এক সপ্তাহ সময় লাগবে আমাদের। কিন্তু আমি আসলেই কোনো অজুহাত দিতে চাই না। ব্যাটিং নিয়ে বাড়তি কাজ করতে হবে।'

এই হারে নিউজিল্যান্ডের মাটিতে যে কোনো ফরম্যাটের ক্রিকেটে প্রথম জয় অধরাই রইল বাংলাদেশের। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১৬ ও ২০ ফেব্রুয়ারি যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ডানেডিনে।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড