• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রফিক-পাইলটের রেকর্ড ভাঙলেন মিঠুন-সাইফউদ্দিন

  অধিকার ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৪

মোহাম্মদ মিঠুন-মোহাম্মদ সাইফউদ্দিন
মোহাম্মদ মিঠুন-মোহাম্মদ সাইফউদ্দিন (ছবি : সম্পাদিত)

২০০৩ বিশ্বকাপ থেকে টিকে ছিল খালেদ মাসুদ পাইলট ও মোহাম্মদ রফিকের গড়া রেকর্ডটা। দক্ষিণ আফ্রিকার মাটিতে গড়া ১৬ বছর আগের সেই কীর্তি ভেঙে দিয়েছেন মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিন। ওয়ানডেতে অষ্টম উইকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৮৪ রানের জুটি গড়েছেন এই দুজন।

বুধবার নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র ১৩১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। এরপর সেই বিপদ থেকে টাইগারদের টেনে তুলে মাঝারি মানের দলীয় সংগ্রহ পাইয়ে দেন মিঠুন ও সাইফউদ্দিন। ৯৫ বলে ৮৪ রানের জুটি গড়েন দুজনে।

রেকর্ড জুটি গড়ার পথে মিঠুন তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি। ২৩২ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশের পক্ষে খেলেন সর্বোচ্চ ৬২ রানের ইনিংস। সাড়ে তিন ঘণ্টা ক্রিজে থেকে ৯০ বল মোকাবেলা করে মারেন ৫টি চার। তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিন ৪১ রান করেন ৫৮ বলে। তার ইনিংসে চারের মার ছিল ৩টি।

অষ্টম উইকেটে বাংলাদেশের আগের রেকর্ড জুটিও ছিল কিউইদের বিপক্ষেই। ২০০৩ বিশ্বকাপে তৎকালীন অধিনায়ক পাইলট ও বাঁহাতি স্পিনার রফিক গড়েছিলেন ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি। দুই সাবেক তারকার কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান করেছিল টাইগাররা।

ওই ম্যাচের মতো বুধবারের লড়াইয়েও বাংলাদেশের সঙ্গী হয়েছে হার। মার্টিন গাপটিলের ১৪তম ওয়ানডে সেঞ্চুরিতে প্রথম ম্যাচে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছেন কেন উইলিয়ামসনরা।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড