• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাপটিলের সেঞ্চুরিতে বাংলাদেশের বিশাল হার

  অধিকার ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৪

মার্টিন গাপটিল
অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়েছেন মার্টিন গাপটিল (ছবি : আইসিসি টুইটার)

মিডল ও লোয়ার অর্ডারের কল্যাণে স্কোরবোর্ডে মাঝারি সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। কিন্তু চোট থেকে ফিরে মাঠে নেমেই মার্টিন গাপটিল খেলেছেন দারুণ এক ইনিংস। তার অপরাজিত সেঞ্চুরির বিপরীতে কোনো লড়াই উপহার দিতে পারেননি টাইগার বোলাররা। সহজ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে নিউজিল্যান্ড।

বুধবার নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৪৮.৫ ওভারে ২৩২ রানে গুটিয়ে যায় মাশরাফি বিন মর্তুজার দল। জবাবে গাপটিলের ১৪তম ওয়ানডে সেঞ্চুরিতে ভর করে ৪৪.৩ ওভারে ২ উইকেটে ২৩৩ রান তুলে জয়ের বন্দরে নোঙর করেছেন কেন উইলিয়ামসনরা।

লক্ষ্য তাড়া করতে নেমে ১০৩ রানের উদ্বোধনী জুটি পায় কিউইরা। এরপর দলীয় ১৩৭ রানে অধিনায়ক উইলিয়ামসন ফিরে গেলেও জয় তুলে নিতে বেগ পেতে হয়নি স্বাগতিকদের। তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৯৪ রানের জুটি গড়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন সেঞ্চুরিয়ান গাপটিল ও রস টেইলর।

চোটের কারণে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের সবশেষ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ও টি-টুয়েন্টি সিরিজে খেলতে না পারা গাপটিল খেলেন ১১৬ বলে ১১৭ রানের অনবদ্য ইনিংস। তার ইনিংসে ছিল ৮ চার ও ৪ ছয়। এছাড়া ওপেনার হেনরি নিকোলস ৫৩ ও অভিজ্ঞ টেইলর ৪৫ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট নেন।

এর আগে মোহাম্মদ মিঠুন ও মোহাম্মদ সাইফউদ্দিনের অষ্টম উইকেটে ৮৪ রানের রেকর্ড জুটিতে অলআউট হওয়ার আগে ৪৮.৫ ওভারে স্কোরবোর্ডে ২৩২ রান তোলে বাংলাদেশ। মিঠুন ৬২ ও সাইফউদ্দিন ৪১ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে মিচেল স্যান্টনার ও ট্রেন্ট বোল্ট ৩টি করে এবং লোকি ফার্গুসন ও ম্যাট হেনরি ২টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২৩২ (৪৮.৫ ওভারে) (তামিম ৫, লিটন ১, সৌম্য ৩০, মুশফিক ৫, মিঠুন ৬২, মাহমুদউল্লাহ ১৩, সাব্বির ১৩, মিরাজ ২৬, সাইফউদ্দিন ৪১, মাশরাফি ৯*, মুস্তাফিজ ০; হেনরি ২/৪৮, বোল্ট ৩/৪০, ডি গ্র্যান্ডহোম ০/১৯, ফার্গুসন ২/৪৪, স্যান্টনার ৩/৪৫, নিশাম ০/২৬)

নিউজিল্যান্ড : ২৩৩/২ (৪৪.৩ ওভারে) (গাপটিল ১১৭*, নিকোলস ৫৩, উইলিয়ামসন ১১, টেইলর ৪৫*; মাশরাফি ০/৩৩, সাইফউদ্দিন ০/৪৩, মুস্তাফিজ ০/৩৬, মিরাজ ১/৪২, সাব্বির ০/৪১, মাহমুদউল্লাহ ১/২৭, সৌম্য ০/৮)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড