• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

'রিয়ালে যাচ্ছেন না দিবালা, থাকছেন জুভেন্তাসেই'

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫০

পাওলো দিবালা
জুভেন্তাস তারকা পাওলো দিবালা (ছবি : সংগৃহীত)

চলতি মৌসুমটা ভালো যাচ্ছে না পাওলো দিবালার। ইতালিয়ান ক্লাব জুভেন্তাসের হয়ে নিজের সেরা ছন্দটা দেখাতে পারছেন না আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ফলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে গুঞ্জন ছড়িয়েছে, ক্লাব ছাড়বেন দিবালা। আর তার নতুন ঠিকানা হতে পারে স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ। কিন্তু জুভদের স্পোর্টিং ডিরেক্টর ফাবিও পারাতিসির দাবি, ২৫ বছর বয়সী তারকা কোথাও যাচ্ছেন না। তিনি থাকছেন তুরিনেই।

গেল ২০১৫ সালে ৩৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্বদেশী ক্লাব পালের্মো থেকে জুভেন্তাসে আসেন দিবালা। এরপর তুরিনের বুড়ি খ্যাত ক্লাবটির হয়ে চোখ ধাঁধানো বহু পারফরম্যান্স উপহার দিয়েছেন এই ফরোয়ার্ড। কিন্তু চলমান ২০১৮-১৯ মৌসুমে কিছুটা নিষ্প্রভ দিবালা। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে মাত্র ৭ গোল করেছেন তিনি। এর ৫টিই এসেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। পাশাপাশি সব ধরনের প্রতিযোগিতায় গোল বানিয়ে দিয়েছেন ৬টি। অথচ গেল মৌসুমে জুভেন্তাসের হয়ে সবমিলিয়ে ৪৬ ম্যাচ খেলে ২৬ গোল করেছিলেন দিবালা।

ফর্মের পাশাপাশি আরেকটি বিষয় ভোগাচ্ছে দিবালাকে। নিজ দলের মধ্যেই তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হচ্ছেন তিনি। চলতি মৌসুমের শুরুতে রেকর্ড ট্রান্সফার ফিতে জুভেন্তাসে যোগ দেওয়া ক্রিস্তিয়ানো রোনালদো এখন পরিণত হয়েছেন ক্লাবটির সেরা তারকায়। ফুটবল মাঠে তাকে ঘিরেই আবর্তিত হচ্ছে জুভদের যত পরিকল্পনা। তাই দিবালার ক্লাব ছাড়ার গুজব এখন তুঙ্গে। রিয়ালের পাশাপাশি তাকে পেতে আগ্রহী ক্লাবের তালিকায় নাম রয়েছে ম্যানচেস্টার সিটি আর বায়ার্ন মিউনিখেরও।

তবে মঙ্গলবার ইতালিয়ান দৈনিক 'লা গাজেত্তা দেল্লো স্পোর্ত'কে দেওয়া সাক্ষাৎকারে সে সব জল্পনা-কল্পনাকে যেন এক ফুঁয়ে উড়িয়ে দিয়েছেন, 'দিবালা থাকছেন। কেবলা যারা জুভেন্তাস ছেড়ে চলে যেতে চান, তারাই যাবেন। আমি আবারও বলছি, আমাদের স্কোয়াডে যে সব খেলোয়াড় আছে, তাদের চেয়ে ভালো তারকা পাওয়া সম্ভব না।'

তিনি যোগ করেছেন, 'দিবালা এমন একজন যাকে সবসময়ই পাওয়া যায়। তিনি সব ম্যাচই খেলেন (শুরুর একাদশে কিংবা বদলি হিসেবে)।'

দিবালার গড়পড়তা ফর্মের প্রভাব অবশ্য জুভেন্তাসের উপর খুব একটা পড়েনি। এই মুহূর্তে লিগের ২৩ রাউন্ড শেষেই নিকটতম প্রতিদ্বন্দ্বী নাপোলির চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে আছে তারা। ফলে টানা সপ্তম সেরি আ শিরোপা জয়ের পথে ভালোভাবেই এগোচ্ছে ইতালিয়ান লিগের সবচেয়ে সফলতম দলটি।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"ইতালিয়ান সেরি আ".*')) AND id<>46081 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইতালিয়ান সেরি আ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড