• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

হাইভোল্টেজ ম্যাচে ম্যানইউর সামনে চোটজর্জর পিএসজি

পিএসজি-ম্যানচেস্টার ইউনাইটেড
প্রতিপক্ষ হিসেবে খেলবেন দুই ফ্রান্স তারকা পগবা (বামে) ও এমবাপে (ছবি : সংগৃহীত)

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায়। 

গ্রুপ পর্ব পার করে কোনোরকমে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে নাম লেখায় ম্যানইউ। শীর্ষ ষোলোর ড্রতে যখন তাদের প্রতিপক্ষ হিসেবে পিএসজির নাম উঠে আসে তখন সবাই এক রকম ধরেই নিয়েছিল এখানেই হয়তো থেমে যেতে হবে রেড ডেভিলদের। কিন্তু কোচ হোসে মরিনহোর বিদায়ের পর ভারপ্রাপ্ত কোচ ওলে গানার সোলস্কায়ের দায়িত্ব নেওয়ার পর যেন আপন চেহারায় ফিরেছে ম্যানইউ। হারেনি একটি ম্যাচও। 

এতদিন প্রতিপক্ষ হিসেবে সহজ দল পেলেও পিএসজির বিপক্ষে রেড ডেভিলদের চ্যাম্পিয়ন্স লিগের আজকের ম্যাচটি কিন্তু কোচ সলশেয়ারের জন্য কঠিন পরীক্ষার। প্রতিপক্ষের মাঠে খেলা হলেও ছেড়ে কথা বলবে না ফরাসি জায়ান্টরা।

এর আগে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ ছাড়া মুখোমুখি লড়াইয়ে কখনও দেখা হয়নি দুদলের। যদিও সেবার জিতেছিলেন নেইমার-কাভানিরা। তবে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে এখন পর্যন্ত ফরাসি দলের বিপক্ষে রেড ডেভিলরা হারেনি।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পিএসজি শিবির ইনজুরির ধাক্কায় নাকাল। দলের সেরা তিন তারকা নেইমার, এদিনসন কাভানি ও থমাস মুনিয়েরকে পাচ্ছে না টমাস টুখেলের দল। তারা তিনজনই ইনজুরিতে ভুগছেন। তিন তারকাকে ছাড়া এই ম্যাচে শক্তির দিক থেকে বেশ পিছিয়ে থাকবে পিএসজি। এমন সময়ে দলের গুরুদায়িত্ব কাঁধে তুলে নিতে হবে ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপেকে। 

অন্যদিকে, ম্যানইউ সম্প্রতি সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে। ভারপ্রাপ্ত কোচ সোলস্কায়েরের অধীনে একের পর এক জয় পেয়েই চলেছে তারা। ঘরের মাঠে এই ম্যাচেও ভালো করতে আত্মবিশ্বাসী তারা। তবে চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে রেড ডেভিলদের রেকর্ডটা খুব ভালো নয়। সবশেষ ৯ নকআউট পর্বের ম্যাচে তারা জয় পেয়েছে মাত্র একবার। তাও ২০১৪ সালে অলিম্পয়াকোসের বিপক্ষে। বাকি আট ম্যাচের ৩টিতে ড্র ও ৫টিতে হেরেছে ইংলিশ পরাশক্তিরা।

একই রাতে শেষ ষোলোর আরেক ম্যাচে মুখোমুখি হবে এএস রোমা আর পোর্তো। মাঠের পারফরম্যান্সে দুই দলই যাচ্ছে উত্থান-পতনের মধ্য দিয়ে। তবে প্রথম লেগটা যখন রোমার মাঠে, তখন ফেভারিট ট্যাগটা থাকছে ইতালিয়ান ক্লাবটির গায়েই।

এএপি 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড