• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমে উঠেছে প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই

  অধিকার ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২

সার্জিও আগুয়েরো
(ছবি : সংগৃহীত)

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের শিরোপার লড়াই। গতকাল রবিবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে চেলসিকে ৬-০ গোলে বিধ্বস্ত করে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ফের পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে। অন্যদিকে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে থাকলেও শিরোপার অন্যতম দাবিদার লিভারপুল একটি ম্যাচ কম খেলেছে।

২৭ ম্যাচে পেপ গার্দিওলার সিটিজেনদের সংগ্রহ ৬৫ পয়েন্ট। চলতি লিগে যেখানে অন্য কোনো দল এখনও ৬০ গোলও করতে পারেনি, সেখানে সার্জিও আগুয়েরো-রহিম স্টার্লিং-লেরয় সানেদের নিয়ে গড়া ম্যান সিটির দুর্ধর্ষ আক্রমণভাগ এরই মধ্যে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে ৭৪ বার! তাদের গোল পার্থক্য +৫৪।

জুর্গেন ক্লপের লিভারপুলেরও অর্জন ৬৫ পয়েন্ট। অলরেডরা খেলেছে ২৬ ম্যাচ। তাদের গোল পার্থক্য +৪৪। ম্যান সিটি যেমন গোল করার দিক থেকে সবচেয়ে এগিয়ে, লিভারপুল তেমনি গোল হজমের দিক থেকে সবচেয়ে পিছিয়ে। তাদের বিপক্ষে গোল হয়েছে মাত্র ১৫টি। সমান ম্যাচে তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের নামের পাশে ৬০ পয়েন্ট। মূলত এই তিনটি দলই শিরোপার দৌড়ে এগিয়ে রয়েছে।

শিরোপার দ্বৈরথের পাশাপাশি পয়েন্ট তালিকার সেরা চারে থেকে আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করার লড়াইও এই মুহূর্তে তুঙ্গে। মাত্র ১ পয়েন্ট ও গোল ব্যবধান আলাদা করে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও চেলসিকে। ম্যান সিটির কাছে নিজেদের শেষ ম্যাচে উড়ে যাওয়া ব্লুজ খ্যাত চেলসি দুই ধাপ পিছিয়ে নেমে গেছে ষষ্ঠ স্থানে।

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকা (সেরা ছয়) :

দল ম্যাচ জয় ড্র হার গোল গোল ব্যবধান পয়েন্ট
ম্যানচেস্টার সিটি ২৭ ২১ ৭৪/২০ +৫৪ ৬৫
লিভারপুল ২৬ ২০ ৫৯/১৫ +৪৪ ৬৫
টটেনহ্যাম হটস্পার ২৬ ২০ ৫৪/২৫ +২৯ ৬০
ম্যানচেস্টার ইউনাইটেড ২৬ ১৫ ৫২/৩৫ +১৭ ৫১
আর্সেনাল ২৬ ১৫ ৫৩/৩৭ +১৬ ৫০
চেলসি ২৬ ১৫ ৪৫/২৯ +১৬ ৫০

এমএ