• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হ্যারি কেনকে ছাড়াই জয় পেল টটেনহ্যাম

  অধিকার ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২২

টটেনহ্যাম হটস্পার
পেনাল্টি রুখে দেওয়ার পর গোলরক্ষক হুগো লরিসকে ঘিরে টটেনহ্যামের খেলোয়াড়দের উল্লাস (ছবি : টুইটার)

দলের সেরা স্ট্রাইকার ও সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেনকে ছাড়াই লেস্টার সিটির বিপক্ষে মাঠে নেমেছিল টটেনহ্যাম হটস্পার। কিন্তু 'হারিকেন' খ্যাত ইংলিশ গোলমেশিনের অভাব বুঝতে দেননি দলটির বাকি খেলোয়াড়রা। ফলে ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে দারুণ জয় পেয়েছে স্পার্সরা।

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টারের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে টটেনহ্যাম। এই জয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থান আরও পাকাপোক্ত করা দলটি ব্যবধান কমিয়েছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটির সঙ্গে। ২৬ ম্যাচে মরিসিও পচেত্তিনোর শিষ্যদের অর্জন ৬০ পয়েন্ট। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে সবার উপরে লিভারপুল। আর দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির অর্জন ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট।

ম্যাচের ফল নিজেদের দিকে না আসায় হতাশই হওয়ার কথা অতিথি লেস্টারের। কেননা স্বাগতিকদের চেয়ে তারাই গোল করার বেশি সুযোগ তৈরি করেছিল। কিন্তু বদলি স্ট্রাইকার জেমি ভার্ডির পেনাল্টি টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিস ফিরিয়ে দেওয়ায় এবং দলটির বাকিরা সহজ সব সুযোগ নষ্ট করায় খালি হাতেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

আক্রমণ-পাল্টা আক্রমণে ঠাসা ম্যাচের প্রথমার্ধের ৩৩তম মিনিটে ডেভিনসন সানচেজের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। কর্নার কিক থেকে বল পেয়ে ডেনমার্ক মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন ক্রস করেন লেস্টারের ডি-বক্সের ভেতরে। তাতে মাথা ছুঁইয়ে গোলরক্ষক ক্যাসপার স্মেইকেলকে পরাস্ত করেন কলম্বিয়ান ডিফেন্ডার সানচেজ।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯তম মিনিটে পেনাল্টি পায় ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন লেস্টার। সঙ্গে সঙ্গে ইংলিশ তারকা ভার্ডিকে মাঠে নামান দলটির কোচ। কিন্তু তার ব্যর্থ স্পট-কিকের কারণে সমতায় ফেরা হয়নি লেস্টারের। উল্টো তিন মিনিট পর এরিকসেনের দূরপাল্লার দুর্দান্ত শট জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ করে টটেনহ্যাম।

৭৬তম মিনিটে আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন ভার্ডি। বেলিজিয়ান মিডফিল্ডার ইয়োরি টিয়েলেমানসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলমুখে ক্রস করেন পর্তুগিজ রাইটব্যাক রিকার্ডো পেরেইরা। খুব কাছ থেকে তাতে পা ছুঁয়ে লক্ষ্যভেদ করেন লেস্টারের নাম্বার নাইন।

এরপর সমতায় ফিরতে মরিয়া লেস্টার মুহুর্মুহু আক্রমণ চালাতে থাকে টটেনহ্যামের গোলপোস্টে। কিন্তু ম্যাচের যোগ করা সময়ে আরেকটি ভুলের খেসারত দিতে হয় তাদের। টটেনহ্যামের অর্ধে তারা বলের নিয়ন্ত্রণ হারালে দুর্দান্ত এক পাল্টা আক্রমণ থেকে তৃতীয় গোল আদায় করে নেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড হিউং-মিন সন।

এসএইচ