• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কার্তিক-ক্রুনালের লড়াইয়ের পরও সিরিজ হারল ভারত

  অধিকার ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪০

ভারত-নিউজিল্যান্ড
রুদ্ধশ্বাস ম্যাচে ভারতকে হারিয়ে টি-টুয়েন্টি সিরিজ জিতল নিউজিল্যান্ড (ছবি : আইসিসি টুইটার)

চার বলের মধ্যে বিদায় নিলেন হার্দিক পান্ডিয়া ও মহেন্দ্র সিং ধোনি। জয়ের জন্য তখন ২৮ বলে ৬৮ রান চাই ভারতের। হাতে ৪ উইকেট। ২২ গজে দীনেশ কার্তিকের সঙ্গী হলেন ক্রুনাল পান্ডিয়া। দুজনে মিলে তুললেন ঝড়। লাফিয়ে লাফিয়ে কমতে লাগল বলের সঙ্গে রানের ব্যবধান। কিন্তু তাতেও শেষরক্ষা হলো না। মাত্র ৪ রানে হেরে তৃতীয় টি-টুয়েন্টির পাশাপাশি সিরিজটাও খুইয়ে ফেলল সফরকারী ভারত।

রবিবার হ্যামিল্টনে সিরিজ নির্ধারণী শ্বাসরুদ্ধকর ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের ৪ উইকেটে ২১২ রানের জবাবে ভারতের ইনিংস থামল ৬ উইকেটে ২০৮ রানে। ফলে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল কিউইরা। প্রথম ম্যাচে ৮০ রানের বিশাল ব্যবধানে হেরেছিল ভারত। পরের ম্যাচে ৪ রানে জিতে সমতায় ফিরেছিল তারা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার টিম সেইফার্ট ও কলিন মুনরোর তাণ্ডবে উড়ন্ত সূচনা পায় নিউজিল্যান্ড। দুজনে মিলে মাত্র ৭.৪ ওভারে যোগ করেন ৮০ রান। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে দলের সংগ্রহ দুইশ পার করার কাজটা সারেন পরের ব্যাটসম্যানরা।

সেইফার্ট ২৫ বলে ৪৩ রান করেন সমান ৩টি করে চার ও ছক্কায়। আর মুনরো খেলেন ৪০ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস। তার ইনিংসে ছিল ৫টি করে চার ও ছয়। ভারতের বাকি বোলারদের দুর্দশার দিনে বাঁহাতি স্পিনার কুলদীপ যাদব ২ উইকেট নেন ২৬ রানে।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারালেও অধিনায়ক রোহিত শর্মা, বিজয় শঙ্কর, ঋষভ পান্ত ও হার্দিকের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের পথেই হাঁটছিল ভারত। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় কিছুটা বিপাকে পড়ে তারা। এরপর কার্তিক ও ক্রুনাল অবিচ্ছিন্ন জুটিতে ২৮ বলে ৬৩ রান যোগ করলেও হার নিয়েই মাঠ ছাড়তে হয় ভারতকে।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ১৬ রান। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির করা ওই ওভারের শেষ বলে কার্তিক ছয় হাঁকালেও লক্ষ্যে পৌঁছাতে পারেনি ভারত। কিউইদের পক্ষে মিচেল স্যান্টনার ৩২ রানে ও ড্যারিল মিচেল ২৭ রানে ২ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ২১২/৪ (২০ ওভারে) (সেইফার্ট ৪৩, মুনরো ৭২, উইলিয়ামসন ২৭, ডি গ্র্যান্ডহোম ৩০, মিচেল ১৯*, টেইলর ১৪*; ভুবনেশ্বর ১/৩৭, খলিল ১/৪৭, হার্দিক ০/৪৪, ক্রুনাল ০/৫৪, কুলদীপ ২/২৬)

ভারত : ২০৮/৬ (২০ ওভারে) (ধাওয়ান ৫, রোহিত ৩৮, শঙ্কর ৪৩, পান্ত ২৮, হার্দিক ২১, ধোনি ২, কার্তিক ৩৩*, ক্রুনাল ২৬*; স্যান্টনার ২/৩২, সাউদি ০/৪৭, কাগেলেইন ১/৩৭, টিকনার ১/৩৪, সোধি ০/৩০, মিচেল ২/২৭)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড