• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

উড়ছেন পগবা, ছুটছে ম্যানচেস্টার ইউনাইটেড

অ্যান্থনি মার্শিয়াল-পল পগবা
ম্যানচেস্টার ইউনাইটেডের দুই গোলদাতা অ্যান্থনি মার্শিয়াল (বামে) ও পল পগবা (ছবি : টুইটার)

নতুন কোচ ওলে গানার সোলস্কায়েরের অধীনে দুরন্ত ফর্মে আছেন পল পগবা। বলা চলে, আকাশে উড়ছেন এই মিডফিল্ডার! ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের সবশেষ আট ম্যাচে আটবার জালের দেখা পেয়েছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা। যার শেষ দুটি করেছেন ফুলহ্যামের বিপক্ষে। তার জোড়া গোলের দিনে রেড ডেভিলরাও পেয়েছে বড় জয়।

শনিবার স্থানীয় সময় দুপুরে অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা ফুলহ্যামের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে ম্যান ইউনাইটেড। অন্য গোলটি এসেছে আরেক ফরাসি তারকা অ্যান্থনি মার্শিয়ালের পা থেকে। এই জয়ে চেলসিকে টপকে লিগের পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে তারা।

ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে নরওয়ের সাবেক খেলোয়াড় সোলস্কায়েরের অধীনে ১১ ম্যাচের সবকটিতেই অপরাজিত রইল ইউনাইটেড। এর মধ্যে দশটিতেই জিতেছেন পগবা-মার্শিয়ালরা। ড্র হয়েছে বাকি ম্যাচটি।

ম্যাচের ১৪তম মিনিটে মার্শিয়ালের বাড়ানো ক্রস থেকে সফরকারীদের এগিয়ে দেন পগবা। ডি-বক্সের বাম প্রান্ত থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে ফুলহ্যাম গোলরক্ষক সার্জিও রিকোকে পরাস্ত করেন তিনি। নয় মিনিট পর স্কোরশিটে নিজের নাম ওঠান আগের গোলের জোগানদাতা মার্শিয়াল। সতীর্থ ডিফেন্ডার ফিল জোনসের পাস পেয়ে একক নৈপুণ্যে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন এই উইঙ্গার। চলতি লিগে এটি তার নবম গোল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৫তম মিনিটে পেনাল্টি পায় ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফলতম দলটি। ডি-বক্সের মধ্যে স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ান মাতাকে ফেলে দেন ফুলহ্যামের ম্যাক্সিম লে মারচান্ড। স্পট-কিক থেকে দ্বিতীয়বারের মতো ফুলহ্যামের জাল কাঁপান পগবা। ফলে চলমান ২০১৮-১৯ মৌসুমের লিগে তার গোলসংখ্যা বেড়ে হয়েছে ১১।

২৬ ম্যাচে ১৫ জয়, ৬ ড্র ও ৫ হারে ম্যানচেস্টার ইউনাইটেডের অর্জন ৫১ পয়েন্ট। পঞ্চম স্থানে নেমে যাওয়া চেলসি অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। তাদের সংগ্রহ ৫০ পয়েন্ট। আর প্রিমিয়ার লিগে টিকে থাকার লড়াইয়ে থাকা ফুলহ্যামের অর্জন ২৬ ম্যাচে মোটে ১৭ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট তালিকার ১৯ নম্বরে।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড