• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

আন্তঃপ্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় সেরা ঠাকুরগাঁওয়ের ২ শিক্ষার্থী

  ঠাকুরগাঁও প্রতিনিধি ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৪

আন্তঃ প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতা
কল্যাণ রায় ও মো. তালেব (ছবি : দৈনিক অধিকার)

চলতি বছরের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে মোরগ লড়াইয়ে প্রথম স্থান ও ক্রিকেট বল নিক্ষেপ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার প্রাথমিকের ২ ছাত্র।

মোরগ লড়াইয়ে প্রথমস্থান অর্জন করেছে পরদেশীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র কল্যাণ রায়। কল্যাণ চাড়োল ইউনিয়নের নাউরিয়া পাড়া গ্রামের পরেশ চন্দ্রের ছেলে। এ দিকে ক্রিকেট বল নিক্ষেপ প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছেন একই বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র মো. তালেব। তালেব একই ইউনিয়নের সাহবাজপুর গ্রামের আব্দুল জলিলের ছেলে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রংপুর প্রাইমারী ট্রেনিং ইন্সটিটিউট (পিটিই) মাঠে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষে প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগের উপপরিচালক আব্দুল ওয়াহাব ও বিভাগীয় শিক্ষা অফিসার জিয়াছমিন আখতারের যৌথ স্বাক্ষরিত সনদপত্র ও পুরস্কার তুলে দেন বালিয়াডাঙ্গীর ২ কৃতী শিক্ষার্থীর হাতে।

পরদেশী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রউফ বলেন, কল্যাণ ও তালেব ছোটবেলা থেকেই পড়ালেখার পাশাপাশি ক্রীড়ায় পারদর্শী ছিল।

পরদেশী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি ক্রীড়াতেও মনযোগী করার জন্য বিশেষ যত্ন নেওয়া হচ্ছে বিদ্যালয়ে। তারই ফল হিসেবে বিভাগীয় পর্যায়ে সেরা হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ হয়েছে। আশা করছি জাতীয় পর্যায়েও সেরা হওয়ার।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জাহিদ হাসান বলেন, আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথমে ইউনিয়ন পর্যায়ে, পরে উপজেলা পর্যায়ে, এরপর জেলা এবং বিভাগীয় পর্যায়ে সেরাদের অংশগ্রহণের সুযোগ হবে জাতীয় পর্যায়ে। বালিয়াডাঙ্গী উপজেলা থেকে ২ জন জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছে। আমরা ভালো কিছু আশা করছি।

উপজেলা শিক্ষা অফিসার সামশুল হক বলেন, বিদ্যালয়গুলোতে কোমলমতী শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ায় অভ্যস্ত করার জন্য শিক্ষকদের বিশেষ নির্দেশনা প্রদান করা হচ্ছে। সেই সঙ্গে বিদ্যালয়ে গিয়ে ক্লাসেও বাচ্চাদের ক্রীড়ায় মনযোগী হতে পরামর্শ দিচ্ছেন উপজেলা সহকারী শিক্ষা অফিসারবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড