• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

এবারও 'রিয়াল-জুজু' তাড়াতে পারলেন না মেসি!

  অধিকার ডেস্ক    ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬

লিওনেল মেসি
কোপা দেল রে'তে ন্যু ক্যাম্পে রিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর হতাশ মেসি (ছবি : মার্কা)

কোপা দেল রে'তে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হলেই যেন বদলে যান লিওনেল মেসি! নিশানা ঠিক রেখে জালের ঠিকানা খুঁজে পাওয়াটাই যেন সবচেয়ে কঠিন কাজ হয়ে ওঠে বার্সেলোনা তারকার! ফের তার প্রমাণ মিলেছে বুধবার রাতে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে আগের টানা নয় ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়ানো আর্জেন্টাইন ফরোয়ার্ড জ্বলে উঠতে পারেননি। ফিটনেসে ঘাটতি থাকায় তাকে পুরো ৯০ মিনিট খেলানোর ঝুঁকিও অবশ্য নেননি বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। কিন্তু দ্বিতীয়ার্ধে শেষ ৩০ মিনিট খেললেও কোনো ব্যবধান গড়ে দিতে পারেননি মেসি। তাতে চলতি মৌসুমের কোপা দেল রে'র সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠ ন্যু কাম্পে রিয়ালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালানরা।

ফলে কোপা দেল রে'তে 'রিয়াল-জুজু' তাড়াতে ফের ব্যর্থ হয়েছেন মেসি। জুজুই বটে! এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত মেসি রিয়ালের মুখোমুখি হয়েছেন সাতবার। কিন্তু গোল পাননি একটিও! মেসির গোল করার অদ্ভুত ক্ষমতা আর অন্যান্য প্রতিযোগিতায় রিয়ালের বিপক্ষে তার রেকর্ডের সঙ্গে যা মানানসই নয় মোটেও।

রিয়ালের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় ২৪ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন মেসি। ইউরোপের সর্বোচ্চ ক্লাব প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ২ ম্যাচে গোল পেয়েছেন ২টি। আর স্প্যানিশ সুপার কাপে ৬ ম্যাচে ৬ গোল তার নামের পাশে। কিন্তু কোপা দেল রে'তে লস ব্লাঙ্কোসদের বিপক্ষে ৭ ম্যাচ খেলে ফেললেও এখন শূন্যতেই আটকে মেসি!

কোপা দেল রে'তে মেসির এই 'রিয়াল-জুজু'র শুরুটা হয়েছিল ২০১০-১১ মৌসুমে। অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে ১-০ গোলে রিয়ালের কাছে হেরেছিল বার্সা। এরপর বুধবার রাতের ম্যাচটিসহ আরও ছয়বার গ্যালাক্টিকোসদের মুখোমুখি হয়েছেন মেসি। এর পাঁচটিতেই খেলেছেন শুরু থেকে। অ্যাসিস্টও করেছেন ৩টি। কিন্তু গোলের দেখা পাননি! ফলে দীর্ঘ ৫৯৭ মিনিট ধরে কোপা দেল রে'তে রিয়ালের বিপক্ষে গোলহীন মেসি।

ফাইনালে ওঠার প্রথম ধাপে এদিন ঘরের মাঠে ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। করিম বেনজেমার পাস থেকে লক্ষ্যভেদ করেন রিয়ালের লুকাস ভাসকেস। সমতায় ফিরতে কাতালানদের অপেক্ষা করতে হয় ৫৭তম মিনিট পর্যন্ত। বাঁ পায়ের দর্শনীয় শটে বল জালে জড়ান ম্যালকম।

এরপর ৬৩তম মিনিটে ফিলিপ কৌতিনহোর বদলি হিসেবে মাঠে নামেন মেসি। কিন্তু কাঙ্ক্ষিত গোল আদায় করে দলকে জেতাতে পারেননি। তবে রিয়ালের বিপক্ষে কোপা দেল রে'তে এই ব্যর্থতার বৃত্ত ভাঙার আরেকটি সুযোগ পাচ্ছেন 'এলএম ১০'। আগামী ২৮ ফেব্রুয়ারি সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ফের মুখোমুখি হবে স্প্যানিশ ফুটবলের দুই পরাশক্তি।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"কোপা দেল রে".*')) AND id<>45085 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : কোপা দেল রে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড