• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

লিভারপুলকে হটিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি

গ্যাব্রিয়েল জেসুস
গ্যাব্রিয়েল জেসুস (ছবি : টুইটার)

লিভারপুলকে হটিয়ে ইংলিশ প্রিমিয়ার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। গেল দুই মাসের মধ্যে প্রথমবারের মতো পয়েন্ট তালিকার এক নম্বর স্থানটি দখল করেছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে এভারটনের মাঠে হেসেখেলে ২-০ গোলে জিতেছে ম্যান সিটি। পেপ গার্দিওলার শিষ্যদের পক্ষে ম্যাচের দুই অর্ধে একটি করে গোল করেন ফরাসি ডিফেন্ডার আয়মেরিক লাপোর্ত ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

এই জয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে লিভারপুলকে পেছনে ফেলেছে সিটিজেনরা। ২৬ ম্যাচে তাদের অর্জন ৬২ পয়েন্ট। ম্যানচেস্টার সিটির গোল পার্থক্য +৪৮। অন্যদিকে অলরেডদের গোল ব্যবধান +৪১। তবে জুর্গেন ক্লপের শিষ্যদের হাতে রয়েছে একটি ম্যাচ। ২৫ ম্যাচ খেলেই ৬২ পয়েন্ট সংগ্রহ করেছে তারা।

গেল ১৯ জানুয়ারি ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের মাঠে ৪-৩ গোলে জিতে ম্যানচেস্টার সিটির চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গিয়েছিল লিভারপুল। তবে নিজেদের সবশেষ দুটি ম্যাচেই ড্র করে পয়েন্ট হারিয়েছে তারা। সেই সুযোগে পয়েন্ট তালিকায় সবার উপরে উঠে গেছেন সার্জিও আগুয়েরো-ডেভিড সিলভারা।

এদিন গুডিসন পার্কে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় অতিথি সিটিজেনরা। তৃতীয় মিনিটে জার্মান উইঙ্গার লেরয় সানের শট লক্ষ্যভ্রষ্ট না হলে তখনই এগিয়ে যেতে পারত তারা। এরপর ১৫তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান লাপোর্ত। ফাঁকায় দাঁড়িয়ে থেকেও ইলকাই গুন্দোগানের কর্নার কিকে হেড করে বল জালে জড়াতে পারেননি তিনি।

সিটির গোলের অপেক্ষা আরও দীর্ঘ হয় জার্মান মিডফিল্ডার গুন্দোগানের ব্যর্থতায়। ম্যাচের ১৮তম মিনিটে স্প্যানিশ তারকা সিলভার বাড়ানো পাসে পা ছোঁয়ালেও বল লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ছোট বক্সের ভেতরে থেকেও বল মারেন ক্রসবারে।

লাপোর্তকে ঘিরে ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের উল্লাস (ছবি : টুইটার)

এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে স্বাগতিক এভারটন। তবে বারবারই ম্যানচেস্টার সিটির গোলমুখে গিয়ে খেই হারিয়ে ফেলে তারা। আর সেটাই কাল হয়ে দাঁড়ায় তাদের জন্য। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে সিটিকে এগিয়ে দেন লাপোর্ত। বাঁ প্রান্ত থেকে সিলভার নেওয়া ফ্রি-কিকে দর্শনীয় হেডে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করেন তিনি।

নির্বিঘ্নেই প্রথমার্ধ কাটানো সিটি গোলরক্ষক এদারসনকে দ্বিতীয়ার্ধের শুরুতেই পরীক্ষায় ফেলেন এভারটনের ইদ্রিসা গায়ে। তবে ৫০তম মিনিটে তার দূরপাল্লার শট সহজেই রুখে দেন এই ব্রাজিলিয়ান তারকা।

তবে সিটির রক্ষণে বেশিক্ষণ চাপ ধরে রাখতে পারেনি এভারটন। মিনিট সাতেক পরে আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরোর বাইসাইকেল কিক লক্ষ্য থাকলে ব্যবধান দ্বিগুণ করতে পারত তারা। অবশেষে যোগ করা সময়ের সপ্তম মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেয় ম্যানচেস্টার সিটি।

বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনের রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে এভারটনের ডি বক্সে ঢুকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করেন জেসুস। তবে তার চেষ্টা রুখে দেন পিকফোর্ড। ফিরতি বলে হেড করে ফাঁকা পোস্টে বল জড়াতে ভুল করেননি সেলেকাও স্ট্রাইকার।

এসএইচ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড