• সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

ফাইনালের আগেই ফাইনাল খেলবে বার্সা-রিয়াল

  অধিকার ডেস্ক    ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২০

বার্সেলোনা-রিয়াল
লড়াইয়ে রামোসের সঙ্গে সুয়ারেজ; (ছবি : সংগৃহীত)

এ যেন ফাইনালের আগেই ফাইনাল। স্প্যানিশ কোপা দেল’রের শেষ চারে আজ দেখা হচ্ছে লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত দুইটায় কোপা দেল' রের সেমি-ফাইনালের প্রথম লেগে লড়বে ক্লাব ফুটবলের ইতিহাসে শীর্ষ চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই জায়ান্ট। 

বিশ্বের সবচেয়ে সেরা এই দুই দলের মহারণ দেখতে ন্যু ক্যাম্পে নজর থাকবে পুরো ফুটবল দুনিয়ার। বার্সা-রিয়ালের লড়াই মানেই একটু বাড়তি উত্তেজনা, শীর্ষ দলের সেরা খেলোয়াড়দের ভিন্ন কিছু দেখার অপেক্ষা। 

এর আগে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জিরোনাকে ৩-১ গোলে হারায় রিয়াল। আর এ জয়ে দুই লেগ মিলিয়ে ৭-৩ ব্যবধানে সেমির টিকিট পায় সান্তিয়াগো সোলারির দল। অন্যদিকে বুধবার সেভিয়াকে ফিরতি পর্বে ৬-১ গোলে উড়িয়ে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতে কোপা দেল’রের শেষ চার নিশ্চিত করে কাতালান ক্লাব বার্সেলোনা।

রিয়াল ও বার্সার সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর দুই দলের একটি ক্লাসিকো ফাইনালের প্রত্যাশায় ছিল ভক্তরা। কিন্তু ড্র ভাগ্যে এর আগেই সেমিতে দেখা যাচ্ছে তাদের। ফাইনালে তাদের না দেখার হতাশা থাকলেও  এ মাসেই দুটি এল ক্লাসিকো ম্যাচ উপভোগ করতে যাচ্ছে ফুটবল প্রেমীরা।

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের দখলেই কোপা দেল রে। সবশেষ ১০ আসরের আটবারই জিতেছে এই দল দুটি। বার্সেলোনা এবার নেমেছে টানা পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্যে। 

চলতি মৌসুমে লা লিগায় মুখোমুখি হয়েছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। ন্যু ক্যাম্পের ওই ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মাদ্রিদের ক্লাবকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছিল বার্সেলোনা। সেই হারের প্রতিশোধের মঞ্চ ঠিক হয়েছিল ২ মার্চ লা লিগার ফিরতি ম্যাচে। তবে তার আগেই চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি আরও দুইবার মুখোমুখি হবে।

৬ ফেব্রুয়ারি ন্যু ক্যাম্পের প্রথম লেগে মুখোমুখি হওয়ার পর সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগ হবে ২৭ ফেব্রুয়ারি। সূত্র : গোলডটকম 

এএপি 

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"কোপা দেল রে".*')) AND id<>44816 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : কোপা দেল রে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*')) AND id<>44816 ORDER BY id DESC LIMIT 0,5

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড