• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালের আগেই ফাইনাল খেলবে বার্সা-রিয়াল

  অধিকার ডেস্ক    ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২০

বার্সেলোনা-রিয়াল
লড়াইয়ে রামোসের সঙ্গে সুয়ারেজ; (ছবি : সংগৃহীত)

এ যেন ফাইনালের আগেই ফাইনাল। স্প্যানিশ কোপা দেল’রের শেষ চারে আজ দেখা হচ্ছে লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত দুইটায় কোপা দেল' রের সেমি-ফাইনালের প্রথম লেগে লড়বে ক্লাব ফুটবলের ইতিহাসে শীর্ষ চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই জায়ান্ট।

বিশ্বের সবচেয়ে সেরা এই দুই দলের মহারণ দেখতে ন্যু ক্যাম্পে নজর থাকবে পুরো ফুটবল দুনিয়ার। বার্সা-রিয়ালের লড়াই মানেই একটু বাড়তি উত্তেজনা, শীর্ষ দলের সেরা খেলোয়াড়দের ভিন্ন কিছু দেখার অপেক্ষা।

এর আগে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে জিরোনাকে ৩-১ গোলে হারায় রিয়াল। আর এ জয়ে দুই লেগ মিলিয়ে ৭-৩ ব্যবধানে সেমির টিকিট পায় সান্তিয়াগো সোলারির দল। অন্যদিকে বুধবার সেভিয়াকে ফিরতি পর্বে ৬-১ গোলে উড়িয়ে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতে কোপা দেল’রের শেষ চার নিশ্চিত করে কাতালান ক্লাব বার্সেলোনা।

রিয়াল ও বার্সার সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর দুই দলের একটি ক্লাসিকো ফাইনালের প্রত্যাশায় ছিল ভক্তরা। কিন্তু ড্র ভাগ্যে এর আগেই সেমিতে দেখা যাচ্ছে তাদের। ফাইনালে তাদের না দেখার হতাশা থাকলেও এ মাসেই দুটি এল ক্লাসিকো ম্যাচ উপভোগ করতে যাচ্ছে ফুটবল প্রেমীরা।

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের দখলেই কোপা দেল রে। সবশেষ ১০ আসরের আটবারই জিতেছে এই দল দুটি। বার্সেলোনা এবার নেমেছে টানা পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্যে।

চলতি মৌসুমে লা লিগায় মুখোমুখি হয়েছে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। ন্যু ক্যাম্পের ওই ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মাদ্রিদের ক্লাবকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছিল বার্সেলোনা। সেই হারের প্রতিশোধের মঞ্চ ঠিক হয়েছিল ২ মার্চ লা লিগার ফিরতি ম্যাচে। তবে তার আগেই চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি আরও দুইবার মুখোমুখি হবে।

৬ ফেব্রুয়ারি ন্যু ক্যাম্পের প্রথম লেগে মুখোমুখি হওয়ার পর সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগ হবে ২৭ ফেব্রুয়ারি। সূত্র : গোলডটকম

এএপি