• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

হিগুয়াইন-হ্যাজার্ডের জোড়া গোলে চেলসির দাপুটে জয়

  অধিকার ডেস্ক    ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪১

চেলসি
গোল শেষ উল্লাসে হিগুয়াইনের সঙ্গে হ্যাজার্ড; (ছবি : চেলসি টুইটার)

ঘরের মাঠে আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন এবং বেলজিয়াম সুপারস্টার এডেন হ্যাজার্ডের জোড়া গোলে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল মরিজিও সারির দল।

লিগে শেষ দুই ম্যাচেই হেরেছিল চেলসি। আর্সেনালের মাঠে ২-০ গোলে হারের পর গত বুধবার বোর্নমাউথের মাঠে ৪-০ ব্যবধানে হেরেছিল তারা। তবে স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার স্থানীয় সময় বিকালে পয়েন্ট তালিকার তলানির দলটিকে ৫-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে চেলসি।

এদিন বিকেলে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় চেলসি। এনগোলো কান্তে ও হিগুয়াইনের দারুণ বোঝাপড়ায় ম্যাচের ১৫তম মিনিটে ১-০ গোলে লিড নেয় তারা। ফরাসি মিডফিল্ডারের রক্ষণচেরা পাস পেয়ে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে দুরূহ কোণ থেকে জোরালো শটে গোলটি করেন আর্জেন্টাইন তারকা হিগুয়াইন।

প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়েই মাঠ ছাড়তে হবে চেলসিকে কিন্তু বিরতির ঠিক আগে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন হ্যাজার্ড। ফলে ২-০ গোলের লিগ নিয়ে বিরতিতে যায় ব্লুজরা।

দ্বিতীয়ার্ধে নেমে ম্যাচের ৬৬তম মিনিটে হ্যাজার্ডের দ্বিতীয় গোলে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় চেলসি। রস বার্কলির পাস ধরে ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের গোলরক্ষককে কাটিয়ে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান তিনি।

৩-০ গোলের বড় লিডের পথে চেলসি। তবে প্রতিপক্ষের দিকে ব্যবধান আরও বাড়িয়ে দেন হিগুয়াইন। ম্যাচের ৬৯তম মিনিটে অসাধারণ এক গোলে স্কোরলাইন ৪-০ করেন জুভেন্তাস থেকে আসা এই স্ট্রাইকার। কন্তের ছোট পাস পেয়ে অনেকখানি দূর থেকে জোরালো উঁচু শট এক জনের গায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়। এই নিয়ে চেলসির হয়ে ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে জোড়া গোল করলেন হিগুয়াইন।

৪-০ গোলের বড় লিড নিয়ে নিরাপদে থাকা চেলসির হয়ে শেষ গোলটি করেন লুইস। ম্যাচের ৮৬তম মিনিটে দলের পঞ্চম গোলটি করেন তিনি। উইলিয়ানের কর্নারে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের নেওয়া হেডে বল গোলমুখে প্রতিপক্ষের এক জনের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

এই জয়ে ২৫ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে চেলসি। আর ২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১। দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৫৭। অন্যদিকে তিন নম্বরে নেমে যাওয়া পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৬। যদিও বাকিদের থেকে এক ম্যাচ কম খেলেছে তারা। সূত্র : গোলডটকম

এএপি

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"ইংলিশ প্রিমিয়ার লীগ".*')) AND id<>44189 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড