• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

হিগুয়াইন এখন চেলসির

  অধিকার ডেস্ক    ২৪ জানুয়ারি ২০১৯, ১৬:৪৮

গঞ্জালো হিগুয়াইন
গঞ্জালো হিগুয়াইন (ছবি : চেলসি টুইটার)

শেষ পর্যন্ত সত্যি হয়েছে গুঞ্জন। ইতি ঘটেছে গেল কয়েকদিনের সকল জল্পনা-কল্পনার। চলতি মৌসুমের বাকি সময়ের জন্য ধারে চেলসিতে যোগ দিয়েছেন গঞ্জালো হিগুয়াইন। স্পেন-ইতালির ফুটবল অঙ্গন কাঁপিয়ে এবার ইংল্যান্ডের মাটিতে নিজের সামর্থ্যের প্রমাণ দেওয়ার পালা এই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ডের।

বুধবার রাতে ইংলিশ পরাশক্তি চেলসির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সেরে ফেলেছেন হিগুয়াইন। 'এল পিপিতা' খ্যাত তারকার মূল ক্লাব জুভেন্তাস ও নতুন ঠিকানা চেলসি তার চুক্তির ব্যাপারে সম্মত হয়েছে। ফলে পুরনো গুরু মাউরিজিও সারির সঙ্গে ফের জুটি বাঁধতে যাচ্ছেন তিনি। আর হিগুয়াইনের হাতে তুলে দেওয়া হয়েছে ক্লাবের ৯ নম্বর জার্সিটি।

চলতি মৌসুমের শুরু থেকে ধারে ইতালিয়ান ক্লাব এসি মিলানে খেলছিলেন ৩১ বছর বয়সী হিগুয়াইন। তবে সেখানে খুব বেশি সাফল্য পাননি। সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে করেন ৮ গোল। তাই দল পাল্টাতে মরিয়া ছিলেন তিনি। স্ট্যামফোর্ড ব্রিজে পা রাখা নিয়ে হিগুয়াইন বলেন, 'যখন চেলসিতে যোগ দেওয়ার সুযোগ আমার সামনে তুলে ধরা হয়েছিল, তখন আমাকে এটা গ্রহণ করতেই হতো।'

আপাতত ২০১৮-১৯ মৌসুমের শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ থাকলেও পাকাপাকিভাবে হিগুয়াইনকে কেনার সুযোগ রয়েছে চেলসির। সেজন্য তাদের গুনতে হবে ৩ কোটি ৬০ লাখ ইউরো। আর কেবল আগামী মৌসুম পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়াতে চাইলে ব্লুজদের খরচ করতে হবে ১ কোটি ৮০ লাখ ইউরো।

এর আগে ২০১৫-১৬ মৌসুমে সারির অধীনে একমাত্র মৌসুমটি খেলেছিলেন হিগুয়াইন। ইতালিয়ান সেরি আতে ওই মৌসুমে রেকর্ড গড়েছিলেন ৬ ফুট উচ্চতার এই স্ট্রাইকার। নাপোলির হয়ে লিগে করেছিলেন ৩৬ গোল।

তবে সাম্প্রতিক সময়টা কঠিন যাচ্ছে হিগুয়াইনের। সেটা মেনে নিয়েই চেলসি বস সারি বলেন, 'আমি আশা করি সে আমাদের পক্ষে গোল করতে শুরু করবে। আমি জানি এই মুহূর্তে সে কিছুটা বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।'

নাপোলির জার্সিতে অবিশ্বাস্য ওই মৌসুম কাটানোর পরপরই হিগুয়াইন যোগ দিয়েছিলেন জুভেন্তাসে। সেখানে দুই মৌসুম কাটানোর পর ধারে গিয়েছিলেন মিলানে। কেননা চলতি মৌসুমের শুরুতে জুভরা ক্লাব রেকর্ড ফিতে ক্রিস্তিয়ানো রোনালদোকে আনলে হিগুয়াইনের মূল একাদশে জায়গা পাওয়াটা অসম্ভবই হয়ে পড়েছিল।

ইতালিতে সাড়ে পাঁচটি দারুণ মৌসুম কাটানোর আগে স্পেন কাঁপিয়েছিলেন হিগুয়াইন। রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছিলেন সাত মৌসুম। লস ব্লাঙ্কোসদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬৪ ম্যাচে করেছিলেন ১২১ গোল।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"ইংলিশ প্রিমিয়ার লীগ".*')) AND id<>42463 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : ইংলিশ প্রিমিয়ার লীগ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড