• শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সেভিয়ার কাছে ধরাশায়ী মেসিবিহীন বার্সেলোনা

  অধিকার ডেস্ক    ২৪ জানুয়ারি ২০১৯, ১৪:০২

সেভিয়া
গোলের পর সেভিয়ার খেলোয়াড়দের উল্লাস (ছবি : টুইটার)

দলের প্রাণভোমরা লিওনেল মেসি ছিলেন বিশ্রামে। শুরু একাদশে ছিলেন না লুইস সুয়ারেজ আর ফিলিপ কৌতিনহো। তারকা খেলোয়াড়দের বসিয়ে রাখার খেসারত ভালোভাবেই গুনতে হয়েছে বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভের্দেকে। কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে সেভিয়ার মাঠে ধরাশায়ী হয়েছে কাতালানরা।

ঘরের মাঠ র‍্যামোন সানচেজ পিকুয়ানে শেষ আটের প্রথম লেগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে সেভিয়া। বুধবার রাতে তাদের পক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে একটি করে গোল করেন পাবলো সারাবিয়া ও উইসসাম বেন ইয়েদার।

ম্যাচে বল দখলের লড়াইয়ে বার্সা এগিয়ে থাকলও গোলের সুযোগ বেশি পেয়েছিল সেভিয়া। ১৮টি শটের তিনটি লক্ষ্যে রেখেছিল তারা। অন্যদিকে ৬১ শতাংশ বল পায়ে রাখলেও বার্সা গোলমুখে শট নিয়েছিল দশটি। আর তার কেবল একটিই ছিল লক্ষ্যে!

গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৫৮তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। ডানপ্রান্ত থেকে পাওয়া ক্রসে দারুণ শটে বল জালে জড়ান সারাবিয়া। গোল হজম করার পর যেন টনক নড়ে বার্সা কোচের। পাঁচ মিনিট পর দলে নতুন ভেড়ানো ফরোয়ার্ড কেভিন-প্রিন্স বোয়াটেং ও ম্যালকমকে উঠিয়ে সুয়ারেজ ও কৌতিনহোকে মাঠে নামান তিনি।

কিন্তু তাতেও ম্যাচের ভাগ্য বদলায়নি। নিজেদের সমর্থকদের সামনে সেভিয়া ছিল দুরন্ত। ম্যাচের ধারার বিপরীতে ৭৬তম মিনিটে তারা আদায় করে নেয় দ্বিতীয় গোল। পাল্টা আক্রমণ থেকে। এভার বানেগার শট বার্সা ডিফেন্ডারের গায়ে প্রতিহত হয়ে পৌঁছায় বেন ইয়েদারের পায়ে। সহজ ট্যাপ ইন করে জাল কাঁপাতে ভুল করেননি ফাঁকায় দাঁড়িয়ে থাকা এই স্ট্রাইকার।

এই হারে কোপা দেল রে থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। আগামী ৩১ জানুয়ারি ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে ফের মুখোমুখি হবে দুদল। ওই ম্যাচে মেসি-সুয়ারেজদের জয়ের বিকল্প নেই। তবে কাজটা সহজ হবে না। কারণ সেমিফাইনালে উঠতে কমপক্ষে তিন গোলের ব্যবধানে জিততে হবে বার্সাকে।

এসএইচ

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"কোপা দেল রে".*')) AND id<>42415 ORDER BY id DESC LIMIT 0,30
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড