• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির নৈপুণ্যে বার্সার সহজ জয় 

  অধিকার ডেস্ক    ২১ জানুয়ারি ২০১৯, ১১:৩৯

বার্সেলোনা
গোল করার পর সতীর্থদের সঙ্গে মেসি (ছবি : সংগৃহীত)

লা লিগায় টানা জয়ের ধারা ধরে রাখলো বার্সেলোনা। এই জয়ের ফলে পয়েন্ট ব্যবধান আরও বেড়েছে স্প্যানিশ জায়ান্টদের। লেগানেসকে তারা হারিয়েছে ৩-১ গোলে। বদলি হয়ে নামা মেসি ভূমিকা রেখেছেন বার্সার জয়ে। একটি গোল করার সঙ্গেও তার অবদান ছিল।

মৌসুমে এ নিয়ে দ্বিতীয়বার ফিট থাকার পরেও শুরুর একাদশে ছিলেন না মেসি। তার ডাক পড়ে অবশ্য ৬৪ মিনিটে যখন দলের স্কোর লাইন ছিল ১-১ সমতায়। তার আগে ৩২ মিনিটে দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সা। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে লেগানেসের ব্র্যাথওয়েট সমতা ফেরালে বিপদ বাড়ে কাতালান ক্লাবটির। বার্সার জন্যে ধাক্কা হয়ে আসে ম্যাচের ৬৮ মিনিটে দেম্বেলের গোড়ালির চোট। মাঠের বাইরে চলে যেতে হয় তাকে।

এমন অবস্থায় ৭১ মিনিটে প্রতিপক্ষের রক্ষণে ঢুকে দুর্দান্ত গতির শট নিয়েছিলেন মেসি। লেগানেস গোলকিপার বল ঠিকমতো আয়ত্তে নিতে পারেননি। ফিরতি বলে জালে বল পাঠিয়ে ব্যবধান বাড়িয়ে দেন লুইস সুয়ারেজ। অবশ্য এই গোলটিতে লেগানেস ফাউলের আবেদন করেছিল। ফলে দীর্ঘক্ষণ রিভিউ নেওয়ার পরই সিদ্ধান্ত আসে বার্সার পক্ষে।

মেসির অবদানে দ্বিতীয় গোল আসার পর এবার বার্সার প্রাণভোমরা নিজেই ইনজুরি সময়ে করেন দলের তৃতীয় গোল। এই গোলের মধ্য দিয়ে লা লিগায় মৌসুমের ১৮তম গোল পূরণ করেছেন তিনি।

২০ ম্যাচে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ ৪৬ পয়েন্ট আর সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে পরেই আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।