• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লেভান্তের বিপক্ষে মাঠে নামবে পূর্ণ শক্তির বার্সেলোনা 

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ১৫:৪৫

মেসি-সুয়ারেজ
লেভান্তের বিপক্ষে ফিরলেন মেসি-সুয়ারেজ (ছবি : সংগৃহীত)

৬৩ শতাংশ বল নিজের পায়ে রেখেছিল বার্সেলোনা। কিন্তু শেষ হাসি হাসে লেভান্তে। কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগের সমীকরণটা ছিল এমন। তাই প্রথম লেগের হারের গ্লানি ভুলে শেষ ষোলোর ফিরতি লেগে আজ রাতে আবারও মাঠে নামবে এই দুই দল।

প্রথম লেগে লেভান্তেকে দুর্বল প্রতিপক্ষ ভেবে বার্সা কোচ খেলাননি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে। আক্রমণভাগের এই দুই তারকা না থাকায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা ২-১ গোলে হেরেছিল ম্যাচটি।

বার্সা কোচ আরনেস্টো ভালভারদে চলতি মৌসুম শেষে কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে যাওয়া স্প্যানিশ স্ট্রাইকার মুনির এল হাদ্দাদিকেও দলে রাখেননি। মেসি-সুয়ারেজরা ফিরলেও দ্বিতীয় লেগের ম্যাচে নেই মুনির। স্কোয়াডে রাখা হয়নি এইবারের বিপক্ষে খেলতে নেমে চোটে পড়া আর্থারকে।

স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা হচ্ছে কোপা দেল রে। এই প্রতিযোগিতার টানা চারবারের চ্যাম্পিয়ন কাতালান জায়ান্ট বার্সেলোনা। তাই এই মৌসুমে কোয়ার্টার ফাইনালে উঠতে আজকের ম্যাচে বার্সাকে জিততে হবে ন্যূনতম ১-০ গোলে অথবা দুই গোলের ব্যবধানে (যদি লেভান্তে ক্যাম্প ন্যুতে গোল করে)। বার্সা নিজেদের মাঠে ক্যাম্প ন্যুতে লেভান্তেকে আতিথ্য দেবে।

প্রথম লেগে ম্যাচের চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। স্বাগতিক লেভান্তেকে লিড পাইয়ে দেওয়া গোলটি করেন ক্যাবায়ো। ১৮ মিনিটের মাথায় আরও পিছিয়ে পড়ে সফরকারী বার্সা। লেভান্তের হয়ে দ্বিতীয় গোলটি করেন বোরজা মায়োরাল। ৮৫ মিনিটের মাথায় ব্যবধান কমানোর সুযোগ পায় বার্সা। পেনাল্টির সুযোগ থেকে গোলটি করেন কুতিনহো (২-১)।

বাকি সময়ে আর কোনো দল গোল না পাওয়ায় লেভান্তে নিজেদের মাঠে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

দ্বিতীয় লেগে বার্সার স্কোয়াড :

লিওনেল মেসি, মার্ক টার স্টেগেন, জ্যাসপার সিলেসেন, লুইস সুয়ারেজ, নেলসন সেমেদো, ক্লেমেন্ত লেঙ্গলেত, জেইসন মুরিলো, জরদি আলবা, সার্জিও বুসকেটস, ইভান রেকেটিচ, সার্জি রবার্তো, ফিলিপ কুতিনহো, জেরার্ড পিকে, আর্থার মেলো, আরতুরো ভিদাল, ডেনিস সুয়ারেজ, কার্লেস অ্যালেনা, ওসমান দেম্বেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড