হেরেও কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৫:২৯

 অধিকার ডেস্ক   

সময় খারাপ গেলে এমনই হয়! দুর্বল লেগানেসের সঙ্গেও পেরে উঠল না স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ। কোপা দেল রের শেষ ষোলোর দ্বিতীয় লেগে হেরে গেছে লস ব্লাঙ্কোসরা। তাতে অবশ্য বিপদ ঘটেনি! দুই লেগ মিলিয়ে শেষ আটে পা রেখেছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

বুধবার রাতে লেগানেসের মাঠে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে জিতেছিল তারা। ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে রিয়াল।

ম্যাচের ৩০তম মিনিটে লেগানেসের হয়ে একমাত্র গোলটি করেন মার্তিন ব্র্যাথওয়েট। দ্বিতীয় সারির দল নিয়ে পিছিয়ে পড়ার পর সেই গোল আর শোধ করতে পারেনি রিয়াল। দ্বিতীয় সারির দল বলতে হচ্ছে, কারণ এ ম্যাচে খেলেননি বেল-বেনজেমা-ক্রুস-মদ্রিচরা। গোলবার সামলেছেন কেইলর নাভাস। তার দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেনি লেগানেস।

রিয়াল বেঁচে গেলেও কপাল পুড়েছে অ্যাতলেটিকো মাদ্রিদের। ঘরের মাঠে জিরোনার সঙ্গে ৩-৩ গোলে ড্র করে কোপা দেল রের শেষ ষোলো থেকে ছিটকে গেছে তারা। দুদলের আগের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। তাতে দুই লেগ মিলিয়ে ৪-৪ ব্যবধানে সমতার পর অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে পরের পর্বে উঠে গেছে জিরোনা।

বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর আরেক বাঁচা-মরার ম্যাচে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ও লেভান্তে। লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের এ ম্যাচে জয়ের বিকল্প নেই। কারণ প্রথম লেগে তারা হেরেছিল ২-১ গোলে।