• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

রোনালদোর লক্ষ্যভেদে জুভেন্তাসের শিরোপা উৎসব

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ১৩:০৮

ক্রিস্তিয়ানো রোনালদো
জুভেন্তাসের জয়ের নায়ক ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

চলতি মৌসুমের শুরুতে জুভেন্তাসে যোগ দেওয়ার পর তুরিনের ক্লাবটির হয়ে প্রথমবারের মতো কোনো ফাইনালে খেলতে নেমেই বাজিমাত করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার একমাত্র লক্ষ্যভেদে এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতল মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মিলানের বিপক্ষে ১-০ গোলে জিতল জুভেন্তাস। আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের ৬১তম মিনিটে রোনালদোর হেড থেকে আসে জয়সূচক গোলটি।

গেল মৌসুমে ইতালিয়ান সেরি আ এবং কোপা ইতালিয়া- দুটি প্রতিযোগিতারই শিরোপা জিতেছিল জুভেন্তাস। ফলে কোপা ইতালিয়ার রানার্স-আপ হিসেবে মিলান সুযোগ পায় ইতালিয়ান সুপার কাপে খেলার। কিন্তু নতুন ক্লাবের জার্সিতে নিজের প্রথম ফাইনালকে স্মরণীয় করে রাখতে প্রত্যয়ী রোনালদোর সঙ্গে পেরে ওঠেনি তারা।

অষ্টমবারের মতো ইতালিয়ান সুপার শিরোপা জিতে নিল জুভেন্তাস। ফলে এসি মিলানকে পেছনে ফেলে এখন তারা এককভাবে প্রতিযোগিতাটির সবচেয়ে সফল দল। মিলানের ঝুলিতে আছে দ্বিতীয় সর্বোচ্চ সাতটি শিরোপা।

দশমবারের মতো ইতালির বাইরে আয়োজিত হওয়া ইতালিয়ান সুপার কাপের ফাইনালের প্রথমার্ধে এগিয়ে যাওয়ার দুটি ভালো সুযোগ পেয়েছিল জুভেন্তাস। কিন্তু ৩১তম মিনিটে জর্জিও কিয়েলিনি ও ৪৩তম মিনিটে রোনালদোর প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতির পর উল্টো এগিয়ে যেতে পারত এসি মিলান। ম্যাচের দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ইতালিয়ান ফরোয়ার্ড প্যাট্রিক কুত্রোনের শট ক্রসবারে লেগে ফিরে আসে।

এরপর ম্যাচের ৬১তম মিনিটে বসনিয়া-হার্জেগোভিনার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের উঁচু করে বাড়ানো বলে মাথা ছুঁইয়ে মিলানের জালে বল জড়ান রোনালদো। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেওয়ার পর এটি সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী তারকার ১৬তম গোল।

ম্যাচের ৭৪তম মিনিটে বড় ধাক্কা খায় মিলান। এমরে চ্যানকে ফাউল করে লালকার্ড দেখেন দলটির মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়ে। এরপর ১০ জনের দল নিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। বিপরীতে ম্যাচ শেষে জুভেন্তাস করে শিরোপা জয়ের উৎসব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড