• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

লা লিগায় মেসির এক গোলের অপেক্ষা

  অধিকার ডেস্ক    ১৩ জানুয়ারি ২০১৯, ১৭:০৭

মেসি
বার্সা তারকা লিওনেল মেসি; (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ লা লিগায় আজ (১৩ ডিসেম্বর) রাতে এসডি এইবারের মুখোমুখি হবে বার্সেলোনা। এই ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি অনন্য এক মাইলফলক স্পর্শ করতে পারেন। মাইলফল স্পর্শ করার জন্য এই ম্যাচে বার্সার অধিনায়কে করতে হবে মাত্র একটি গোল। কীভাবে? এখন পর্যন্ত লা লিগায় ৪৩৪ ম্যাচে মেসি করেছেন ৩৯৯ গোল। এখন নিশ্চয়ই বুঝতে পারছেন মেসির সামনে কোন রেকর্ড অপেক্ষা করছে। 

এইবারের বিপক্ষে আজকের ম্যাচে মেসি এক গোল করলেই লা লিগায় ব্যক্তিগত ৪০০ গোলের ঘর স্পর্শ করবেন! এইবারের বিপক্ষে গোল করাটা মেসির জন্য মামুলি ব্যাপার। কেননা এইবারের সঙ্গে শেষ দেখায় বার্সা জিতেছিল ৬-১ গোল ব্যবধানে। যেখানে মেসি একাই করেছিলেন চার গোল। 

অবশ্য গোল যে মেসি করছেন না তা কিন্তু নয়। চলতি মৌসুমে লা লিগায় ১৬ গোল করে সর্বোচ্চ গোলদাতা তিনি। কিন্তু তারপরও এইবারের বিপক্ষে মেসির কাছ থেকে একটি গোল চান তার ভক্তরা। তবে এই ম্যাচে গোল না পেলেও সমস্যা হবে না তার। এক্ষেত্রে ভক্তদের অপেক্ষে করতে হবে লিগের আগামী ম্যাচগুলোর দিকে। 

২০০৪ সালে বার্সায় নাম লিখিয়ে ২০১৪ সালে লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন মেসি। সোভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করে ৫৯ বছর টিকে থাকা তেলমো জারার ২৫১ গোলের রেকর্ড ভাঙ্গেন আর্জেটাইন এই খুদে যাদুকর। এরপরেও, পরের চার বছরে মেসি এই সর্বোচ্চ গোলের রেকর্ডকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। ৪৩৪ ম্যাচে গোল করেছেন ৩৯৯টি। 

আর্জেন্টাই এই তারকা ৩৯৯ গোলের মধ্যে ২৩০টি গোল করেছেন গরের মাঠ ক্যাম্প ন্যু'তে। এতে মেসিকে খেলতে হয়েছে ২১৭ ম্যাচ। এর মধ্যে বার্সেলোনা জিতেছে ১৮৩ ম্যাচে। আর মেসি ১৬৯টি গোল করেছেন প্রতিপক্ষের মাঠে ২১৭ ম্যাচ খেলে। অর্থাৎ লা লিগায় মেসি গড়ে করেছেন ০.৯১ গোল। লা লিগায় মেসির সবচেয়ে পছন্দের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া ও অ্যাতলেটিকো মাদ্রিদ। এই দুটি দলের বিপক্ষে তিনি ২৫টি করে গোল করেছেন। 

বার্সার জার্সি গায়ে লা লিগায় মেসি খেলেছেন ৩৪,৮৫৯ মিনিট। আর এই লিগে মেসি জয় পেয়েছেন ৩২৫ ম্যাচে, হেরেছেন ৩৯ ম্যাচে আর ড্র দেখেছেন ৭০ ম্যাচে। মেসি বার্সার জার্সিতে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন ৩৮৬ বার এবং বদলি হিসেবে ৪৮ বার সুযোগ পেয়েছেন।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"লা লিগা".*')) AND id<>40370 ORDER BY id DESC LIMIT 0,30

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড