উইলিয়ানের গোলে কোনোমতে বাঁচল চেলসি 

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১১:৫৮

 অধিকার ডেস্ক   

আগের ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে ড্র, এরপর এফএ কাপে ন্যাটিংহ্যাম ফরেস্টের সঙ্গে জয় এবং সর্বশেষ ক্যারাবাও কাপে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হার। এই অবস্থায় প্রিমিয়ার লিগে তাদের জয় নিয়েই ফেরার প্রয়োজন ছিল। অবশেষে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে কোনোমতে জয় নিয়ে ফিরতে পারল চেলসি।

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার পেদ্রোর গোলে এগিয়ে যায় চেলসি। ম্যাচের নবম মিনিটে নিজেদের সীমানা থেকে দাভিদ লুইসের উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান স্প্যানিশ এই ফরোয়ার্ড।

তবে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে পারেনি তারা। ম্যাচের ৪০তম মিনিটে নিউক্যাসেলের সিয়েরান ক্লার্ক গোল করে সমতা ফেরান। ফলে ১-১ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুদল। 

বিরতির পর ম্যাচে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি ব্লুজরা। ম্যাচের ৫৭তম মিনিটে উইলিয়ান গোল করে আবারও এগিয়ে নেন দলকে। এডেন হ্যাজার্ডের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। বল পোস্টে লেগে জালে জড়ায়।

ম্যাচের বাকি সময়ে অবশ্য আর চেলসিকে ছুঁতে পারেনি নিউক্যাসেল। ফলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে চেলসি। 

এই জয়ের ফলে ২২ ম্যাচ থেকে ৪৭ পয়েন্ট নিয়ে চেলসি রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। আর সমান ম্যাচ থেকে ৪১ পয়েন্ট নিয়ে আর্সেনাল রয়েছে পঞ্চম স্থানে।

এএপি