• বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

ক্যাচ মিসের মহড়া দিয়েও স্বস্তিতে দক্ষিণ আফ্রিকা 

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ২২:৫৭

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্টে দ্বিতীয় দিন বেজায় ভাল অবস্থানে আছে দক্ষিণ আফ্রিকা। চারটি ক্যাচ মিস, এলোমেলো ফিল্ডিং করে রান আউট মিস এবং স্ট্যাম্পিং না করতে পারার হতাশাটা কিন্তু পুষিয়ে দিয়েছে প্রোটিয়াদের পেস বলার ডুয়েন্নে অলিভার। 

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ২৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৮৫ রানে গুটিয়ে যায় পাকিস্তান। প্রোটিয়ারা ৭৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। শনিবারে স্বাগতিকরা ৫ উইকেটে ১৩৫ রান তোলে। এরফলে ২১২ রানের লিড নিয়ে দিন শেষ করেছে তারা। 

প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ১৭ রান নিয়ে দিন শুরু করে পাকিস্তান। ইমাম উল হক তৃতীয় ওভারে ক্রিজের সীমানার বাইরে ভারসাম্য হারালেও স্টাম্পিং করতে পারেননি কুইন্টন ডি কক। পাকিস্তানি এই ওপেনারের ১৭ ও ২৪তম ওভারে ক্যাচ মিসের কারণে আবারও জীবন পান। আগের দিনে ক্যাচ মিস করায় মোহাম্মদ আব্বাস দুইবার জীবন পান। এই বাজে ফিল্ডিংয়ের সুযোগে ইমাম ও আব্বাস ৪৭ রানের জুটি গড়েন। 

কিন্তু ম্যাচের অবস্থা বদলে যায় ২৫তম ওভারে অলিভারের জোড়া আঘাতে। আব্বাস ১১ রানে আউট হওয়ার তিন বল পর রানের খাতা খুল;অতে না পেরে আসাদ শফিকও বিদায় নেন। ইমাম ৪৩ রানে ফিল্যান্ডারের শিকার হলে সরফরাজ আহমেদ ও বাবর আজম পাকিস্তানের হাল ধরেন। 

৭৮ রানের এই জুটি ভাঙ্গেন রাবাদা। এরপর নামে পাকিস্তান শিবিরে নামে ধস। ৪০ বলে ৫০ রান করে বিদায় নেন সরফরাজ। অলিভারের পেসে ১৬ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় পাকিস্তান। আজমের ব্যাটে থেকে আসে ৪৯ রান। 

অলিভার ১৩ ওভার বল করে ৫১ রানে ৫ উইকেট নেন। এই সিরিজে তৃতীয়বার এক ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়লেন তিনি। ফিল্যান্ডার ৩টি ও বাকি দুই উইকেট নেন রাবাদা। 

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে টার্গেট দেওয়ার লক্ষ্যে বেজায় অস্বস্তিতে পরে দক্ষিণ আফ্রিকা। ৪৫ রানে ৪ উইকেট হারায় তারা। এরপর আমলাকে নিয়ে বাভুমা ৪৮ রানের জুটি গড়ে বিদায় নেন। স্বাগতিকরা দিনের বাকিটা সময় আর কোনও উইকেট হারায়নি। আমলা ও ডি ককের ৪২ রানের জুটিতে ২১২ রানের লিড দেয় তারা। আমলা ৪২ ও ডি কক ৩৪ রানে অপরাজিত আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড