• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

'পুরোনো' জার্সিতে 'পুরোনো' রূপে অস্ট্রেলিয়া

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৪৬

অস্ট্রেলিয়া
ভারতকে প্রথম ওয়ানডেতে ৩৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া (ছবি : আইসিসি টুইটার)

ঘরের মাঠেই ভারতের কাছে টেস্ট সিরিজ হেরেছে অস্ট্রেলিয়া। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো। পুরো সিরিজ জুড়েই ভারতের ব্যাটসম্যান ও বোলারদের কাছে নাকানি-চোবানি খেয়েছে তারা। তার রেশ থাকতে থাকতেই শনিবার থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের। ভাগ্য বদলানোর আশায় হোক বা না-ই হোক, ওয়ানডে সিরিজের আগেই নিজেদের জার্সিটা বদলে ফেলেছে অস্ট্রেলিয়া! ফিরে গেছে ১৯৮৬ সালের অ্যালান বোর্ডারের দলের সেই 'পুরোনো' খোলসে। আর নতুন করে 'পুরোনো' জার্সিতে ফিরে গিয়ে নিজেদের জাতটাও চিনিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

অজি অধিনায়ক হিসেবে বোর্ডার ১৯৮৬ সালে একই রকম জার্সি পরে ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ জিতেছিলেন। এবার অ্যারন ফিঞ্চের নেতৃত্বে বোর্ডারের সেই টোটকাটাই যেন কাজে লাগাতে চাইছে স্বাগতিকরা। যদিও জার্সি বদলানোর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভাষ্য ছিল 'জাস্ট ফর অ্যা চেঞ্জ'। তবে সেই 'পুরোনো' জার্সির মাহাত্ম্যটা ধরে রাখতে 'পুরোনো' প্রবল পরাক্রমশালী রূপটাই দেখিয়ে দিয়েছে তারা। 

এদিন সফরকারী ভারতের বিপক্ষে তিন ফিফটির কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৮৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। কিন্তু ২৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে পুরো ওভার খেলে ৯ উইকেটে ২৫৪ রানের বেশি করতে পারেনি বিরাট কোহলি বাহিনী। এর ফলে ৩৪ রানের জয় নিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এ এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। 

অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার এই ওয়ানডে সিরিজ শেষ হবে আগামী ১৮ জানুয়ারি। এরপর ভারতের মাটিতে ফিরতি সিরিজে দুইটি টি-টুয়েন্টি এবং পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে তারা। ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ম্যাচগুলো শেষ হবে ১৩ মার্চ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড