• বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১৩ চৈত্র ১৪২৫  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সিডনিতে ভারতকে বড় লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

  অধিকার ডেস্ক    ১২ জানুয়ারি ২০১৯, ১২:১৭

খাজা-মার্শ-হ্যান্ডসকম্ব
খাজা-মার্শ-হ্যান্ডসকম্বের ফিফটিতে ভারতকে বড় টার্গেট দিলো অস্ট্রেলিয়া; (ছবি : আইসিসি টুইটার)

সিডনিতে শনিবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৮ রান তোলে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে ফিফটি করেছেন উসমান খাজা, শন মার্শ ও পিটার হ্যান্ডসকম্ব। জিততে হলে কোহলিদের করতে হবে ২৮৯ রান। 

নিজেদের মাটিতে সফরকারী ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর ওয়ানডেতে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে অস্ট্রেলিয়া। টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার অ্যারন ফিঞ্চকে হারিয়ে বিপদে পড়ে অজিরা। অধিনায়কের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে আসা খাজা ওপেনার অ্যালেক্স ক্যারেকে নিয়ে বড় স্কোর করার লক্ষ্য ব্যাটিং শুরু করেলেও দলীয় ৪১ রানে ক্যারে বিদায় নেন। 

তবে তৃতীয় উইকেটে বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। তৃতীয় উইকেটে নামা মার্শকে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়েন খাজা। দলীয় ১৩৩ রানে খাজা ফিরে যান ব্যক্তিগত ৫৯ রানে। 

চতুর্থ উইকেটেও বড় স্কোর পায় অজিরা। হ্যান্ডসকম্বকে সঙ্গে নিয়ে মার্শ দলকে বড় স্কোরের দিকে এগিয়ে নেন। তার মধ্যে ফিফটিও করে ফেলেছিলেন। ৭০ বলে ৫৪ রান করে ফিরে যান মার্শ। দলীয় রান তখন ১৮৬। 

পঞ্চম উইকেটে আসা মার্কাস স্টইনিসকে সঙ্গে নিয়ে শেষের ২০ ওভারে ঝড় তোলেন হ্যান্ডসকম্ব। ১৮৬ রান থেকে দলকে নিয়ে যান ২৫৪ রানে। তবে ৬১ বলের দেখায় ৭৩ রান করে ফিরতে হয়েছে হ্যান্ডসকম্বকে। 

দলীয় ২৫৪ রানে চার উইকেটে হারিয়ে ষষ্ঠ উইকেটে অজিদের হয়ে শেষটা রাঙান স্টইনিস ও গ্লেন ম্যাক্সওয়েল। ৪৩ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন স্টইনিস আর ১১ রানে ছিলেন ম্যাক্সওয়েল।

ভারতের হয়ে ১০ ওভার বল করে ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব পান ২টি করে উইকেট। আর রবীন্দ্র জাদেজা পান একটি উইকেট। 

এএপি   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড