চেলসি ছেড়ে মোনাকোতে ফাব্রিগাস

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১১:২৪

 অধিকার ডেস্ক   

ইংলিশ ফুটবলের সঙ্গে ১২ বছরের সম্পর্কের ইতি টেনে ফরাসি ক্লাব মোনাকোতে যোগ দিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার সেস ফাব্রিগাস। ইংলিশ ফুটবলে ফাব্রিগাসের শুরুটা হয়েছিল ২০০৩ সালে। আর্সেনালের জার্সিতে ইংলিশ ফুটবলে সূচনা করার পর ২০১১ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দেন তিনি। এরপর সেখান থেকে ২০১৪ সালে ইংলিশ ক্লাবি চেলসিতে যোগ দিয়েছেন এই মিডফিল্ডার। এবার নতুন ক্লাবে আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরির অধীনে খেলবেন স্প্যানিশ এ মিডফিল্ডার।

২০২১-২২ মৌসুমের শেষ পর্যন্ত মোনাকোতে খেলবেন ৩১ বছর বয়সী এই ফুটবলার।

ইংলিশ ফুটবলের দ্বিতীয় শীর্ষ প্রতিযোগিতা এফএ কাপের চতুর্থ রাউন্ডে দ্বিতীয় সারির ক্লাব নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে শনিবার (৬ জানুয়ারি) ২-০ গোলের জয় পেয়েছিল চেলসি। আর ওই দিনই চেলসির জার্সিতে শেষ ম্যাচ খেলেছেন সেস ফাব্রিগাস।

৬ জানুয়ারি রাতে ম্যাচের ৮৫তম মিনিটে চোখের জলে চেলসিকে বিদায় জানিয়েছিলেন ফাব্রিগাস। নটিংহ্যাম ফরেস্টের বিরুদ্ধে মাঠ ছাড়ার সময় চোখের জল ধরে রাখতে পারছিলেন না এই মিডফিল্ডার। আর বিদায়বেলায় স্ট্যামফোর্ড ব্রিজের গ্যালারি মুখরিত হল ‘ফ্যাব্রেগাস’ ধ্বনিতে।

দীর্ঘদিনের ঠিকানা চেলসি ছাড়লেও মোনাকোতে যোগ দেওয়াকে সম্মানিত মনে করছেন ফাব্রিগাস। এ প্রসঙ্গে তার বক্তব্য, ‘আমি এখানে দলকে সাহায্য করতে এসেছি। শুরু করতে মুখিয়ে আছি। ভীষণ রোমাঞ্চিত আমি।’

এএপি