• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

বার্সায় জায়গা পেতে দেম্বেলের সঙ্গে লড়তে হবে কৌতিনহোকে

  অধিকার ডেস্ক    ১১ জানুয়ারি ২০১৯, ১৯:১৩

ফিলিপ কৌতিনহো-ওসমান দেম্বেলে
ফিলিপ কৌতিনহো-ওসমান দেম্বেলে (ছবি : সংগৃহীত)

কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে বৃহস্পতিবার রাতে লেভেন্তের কাছে ২-১ হেরেছে বার্সেলোনা। এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে দীর্ঘ নয় ম্যাচ পর হারের স্বাদ পেয়েছে বার্সা। ম্যাচের ৮৫তম মিনিটে স্পট কিক থেকে কাতালানদের হয়ে গোলটি করেন ফিলিপ কৌতিনহো। 

লেভান্তের বিপক্ষে ম্যাচের আগে বার্সেলোনার জার্সিতে সবশেষ কৌতিনহোকে মূল একাদশে দেখা গিয়েছিল গেল ২ ডিসেম্বর। লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে শুরু থেকেই মাঠে ছিলেন তিনি। এরপর কেটে যায় দীর্ঘ একটি মাস। লা লিগা ও কোপা দেল রে মিলে ঘরোয়া ফুটবলের পাঁচটি ম্যাচে বার্সেলোনার মূল একাদশে জায়গা পাননি ব্রাজিলের মিডফিল্ডার কৌতিনহো।

কারণটা হলেন, ওসমান দেম্বেলে। তাকেই ভালভার্দের প্রথম পছন্দ। ফ্রান্সের এই ফরোয়ার্ডের জন্য বার্সেলোনার মূল একাদশে জায়গা পাচ্ছেন না কৌতিনহো। ৪-৩-৩ ফর্মেশনে তিন ফরোয়ার্ডের মধ্যে বাঁ প্রান্তের জন্য প্রতিযোগিতা করতে হচ্ছে কৌতিনহো ও দেম্বেলেকে।

ভালভার্দের মতে, 'দেম্বেলে ও কৌতিনহো দুজনেই দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কিন্তু এখন দেম্বেলে মূল একাদশে খেলছে আর কৌতিনহো খেলছে না। যখন একজন খেলছেন না এবং খুশি থাকবেন না, তখন পরিস্থিতি বদলাতে আপনাকে লড়তে হবে।' 

'কৌতিনহো একজন অসাধারণ খেলোয়াড়। সে আমাদের অনেক দিয়েছে এবং ভবিষ্যতেও অনেক দেবে। দেম্বেলেকে নিয়েও আমি একই কথা বলব।'

চলতি মৌসুমের কোপা দেল রের শেষ আটে ওঠার লক্ষ্যে আগামী বৃহস্পতিবার রাতে ক্যাম্প ন্যুতে ফিরতি পর্বে মাঠে নামবে ভালভার্দের শিষ্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড