অবসরের ঘোষণায় আবেগ আপ্লুত অ্যান্ডি মারে

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৬:৫০

 অধিকার ডেস্ক   

কোমরের চোটটা পিছু ছাড়ছেই না অ্যান্ডি মারের। গত বছরের জানুয়ারিতে অস্ত্রোপচারও করান তিনটি গ্র্যান্ডস্লাম জয়ী এই টেনিস তারকা। চোট এতটাই ভোগাচ্ছে তাকে যে ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়ে ফেললেন তিনি। অশ্রু সজল চোখে জানালেন, চলতি বছর উইম্বলডনের পর আর টেনিস কোর্টে দেখা যাবে না তাকে।

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই ছিটকে যাওয়ার শঙ্কায় আছেন মারে। শুক্রবার সংবাদ সম্মেলনে ২০১৩ ও ২০১৬ সালের উইম্বলডন জয়ী কেঁদেই ফেলেন। বলেন, 'আমি এখনও নিশ্চিত নই আমি আরও চার বা পাঁচ মাস খেলতে পারব কি না। আমি উইম্বলডন খেলে থামতে চাই, কিন্তু সেটা পারব কি না জানি না।'

সাবেক নম্বর ওয়ান ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারের ১৫ বছরের টেনিস ক্যারিয়ার চোটে কারণে বারবার ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও হিপ সার্জারির রেশ কাটেনি তার। গত বছরের শেষ দিকে তিনি পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছিলেন। আর এ বছরের উইম্বলডন দিয়ে তিনি এই মৌসুম শেষে অবসর নিতে চান। কিন্তু তার ধারণা, আগামী সপ্তাহের অস্ট্রেলিয়ার ওপেনই তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হতে যাচ্ছে।

আবেগ আপ্লুত ৩১ বছর বয়সী মারে আরও জানান, অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে রবের্তো আগুতের বিপক্ষে খেলার ইচ্ছা তার এখনও আছে। তবে তিনি এখনও পুরোপুরি সুস্থ নন, 'আমি শারীরিকভাবে ভালো নেই। দীর্ঘদিন ধরে আমি কোমরের চোট নিয়ে ভুগছি। গত ২০ মাস ধরে প্রচন্ড ব্যথা। সবকিছু করছি কিন্তু সুস্থ হতে পারছি না।'

তিনবারের গ্র্যান্ডস্লাম জয়ী মারের বিদায়ে দুঃখ প্রকাশ করেছেন বর্তমান ও সাবেক টেনিস তারকারা। তারা মারের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়েছেন।